নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

লিংক রোডে ঝুঁকি নিয়ে পথচারীদের রাস্তা পারাপার

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ১৮, ২০২০ ১২:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ বাসীর যানজটের দূর্ভোগ লাঘব করতে লিংক রোডে ডিভাইডার স্থাপন করেছে জেলা পুলিশ প্রশাসন। পুলিশের এমন তৎপরতা সর্বমহলে প্রসংশিত হলেও এতেও ঘটেছে বিপত্তি। বেশ কিছু শাখা রোডের মহাগুরুত্বপূর্ন পয়েন্ট ডিভাইডারের মাধ্যমে আটকে দেয়ায় এখন সড়ক পারাপারে চরম ভোগন্তিতে পড়েছে পথচারীরা। এর মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডটি অন্যমত।

সরেমজিনে দেখা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডস্থ ফতুল্লা ক্রিকেট স্টেডিয়াম ও বিপরিতে নয়ামাটি মারকাজ মসজিদ এলাকায় দুটি শাখা রোড রয়েছে। বৃহত্তর শিয়াচর, তক্কারমাঠ, লালখা, রামারবাগ, দাপা ইদ্রাকপুর, মারকাজ নয়ামাটি ও আশপাশের হাজার হাজার মানুষ ওই দুই শাখা রোড হয়েই লিংক রোডে যাতায়াত করে থাকেন। কিন্তু ওই দুই শাখা রোড হয়ে লিংক রোডে উঠলেই বিপত্তিতে পড়তে হয়। এখানে লিংক রোডের মধ্যবর্তী স্থানে ডিভাইডার ও বাশ দিয়ে আটকে দিয়েছে পুলিশ প্রশাসন। এতে করে দু’পাশের যাত্রীরা রাস্তা পারাপারে প্রতিনিয়তই ভোগান্তির শিকার হচ্ছেন।

দেখা গেছে, স্টেডিয়াম সংলগ্ন শাখা রোড থেকে আগত নারায়ণগঞ্জ গামী যাত্রীরা প্রায় ২০০ গজ হেটে নাসিম ওসমান ম্যামোরিয়াল (নম) পার্কের সামনে থেকে ইউটার্ন নিয়ে যাত্রী ছাউনিতে আসেন। একই ভাবে নয়ামাটি মারকাজ রোড থেকে আসা ঢাকা গামী যাত্রীরা নম পার্ক হয়ে ইউটার্ন নিয়ে ঢাকা মুখি রোডে উপস্থিত হন। কেউ কেউ ডিভাইডার ও বাশ ডিঙ্গিয়ে ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছেন। এমন কায়দায় ব্যস্ততম এই সড়কটি পারাপার হতে গিয়ে প্রায় সময়ই ছোট-বড় দূর্ঘটনা ঘটছে।

সূত্র জানায়, গত রোববার (১৬ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে ইউটার্ন নিয়ে পায়ে হেটে রাস্তা পারাপারের সময় লিংক রোডস্থ নম পার্কের সামনে কাভার্ডভ্যান চাপায় সেন্টু মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন। সে মুন্সীগঞ্জের পাঁচ ঘরিয়াকান্দি গ্রামের মোঃ তারা মিয়া সরদারের ছেলে। বর্তমানে স্ত্রী ও দুই কন্যা সন্তানসহ ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় বসবাস করে আসছিলেন।

সূত্র আরো জানায়, শুরুতে স্টেডিয়াম ও মারকাজ মসজিদের শাখা রোডের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের মাঝে কোন ডিভাইডার ছিলো না। এসময় দু’পাশের যাত্রীরা নির্বিঘ্নে রাস্তা পাড় হতেন। কিন্তু লিংক রোড জুড়ে অসংখ্য অপ্রয়োজনীয় স্থানের ডিভাইডার ভেঙ্গে উশৃঙ্খল ভাবে ইউটার্ন নেয়ায় গুরুত্বপূর্ন এই সড়কে যানজট বৃদ্ধি পায়। ফলে নারায়ণগঞ্জ থেকে বিদায় নেয়া পুলিশ সুপার হারুন অর রশিদ এর আমলে কয়েকটি পয়েন্ট বাদে পুড়ো লিংক রোডের মধ্যবর্তী স্থল ডিভাইডার দিয়ে আটকে দেয় হয়। এসময় ফতুল্লা স্টেডিয়ামের মত গুরুত্বপূর্ন যাতায়াত পয়েন্টও ডিভাইডার ও বাশ দিয়ে আটকে দেয় পুলিশ। এতে দীর্ঘদিন ধরেই উল্লেখিত জনবহুল এলাকা গুলোর বাসিন্দারা যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছে।

এ বিষয়ে কথা হয় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেধাবি শিক্ষার্থী মারিয়ার সাথে। তিনি বলেন, আমি ফতুল্লার দক্ষিণ শিয়াচর উকিল বাড়ি এলাকার বাসিন্দা। ক্লাসের জন্য প্রতিদিন এই লিংক রোড হয়েই নারায়ণগঞ্জে যাতায়াত করি। প্রতিদিন প্রায় অর্ধলক্ষ মানুষ এখান দিয়ে রাস্তা পারাপার হয়। কিন্তু এখানে ডিভাইডার ও বাশ দিয়ে আটকে দেয়া হয়েছে। এতে করে আমাদের ২০০ গজ পিছনে হেটে নম পার্কের সামনে দিয়ে ইউটার্ন নিতে হচ্ছে। এই রাস্তা দিয়ে যেভাবে গাড়ি চলাচল করে !! তাই এখান দিয়ে ইউটার্ন নিতে ভয় হয়। এছাড়াও ইউটার্ন নিতে গিয়ে অতিরিক্ত সময় ব্যায় হয়ে যায়।

এই শিক্ষর্থী আরো বলেন, বাধ্য হয়ে কেউ কেউ বাশ ও ডিভাইডারের ফাঁক ফোঁকর বেয়ে রাস্তা অতিক্রম করে থাকে। এতেও প্রায় সময় ছোট বড় দূর্ঘটনা ঘটে যায়। তাই সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রশাসনের উচিৎ, এখানে মানুষের রাস্তা পারাপারের মত জায়গা তৈরী করে দেয়া।

একই এলাকার রবিউল আউয়াল নামে এক সরকারী কর্মজীবি জানান, অফিসের কাজে প্রতিদিন লিংক রোড হয়ে নারায়ণগঞ্জ যেতে হয়। কিন্তু এখানে ডিভাইডার দিয়ে আটকে দেয়ায় ইউটার্ন নিয়ে রাস্তা পারাপার হতে হচ্ছে। এতে অতিরিক্ত সময় ব্যয়ের পাশাপাশি দূর্ভোগ পোহাতে হচ্ছে। প্রশাসনের উদ্যোগেই ডিভাইডার গুলো কিছুটা সরিয়ে দেয়া উচিৎ। যেন স্বাভাবিক ভাবে অন্তত রাস্তা পাড় হওয়া যায়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!