নারায়ণগঞ্জবুধবার , ২৪ জানুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় অবৈধ ১২টি ইটভাটায় অভিযান, ৮১ লাখ টাকা জরিমানা

Alokito Narayanganj24
জানুয়ারি ২৪, ২০২৪ ১০:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লা প্রতিনিধিঃ ফতুল্লার বক্তাবলীতে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সদর উপজেলার বক্তাবলিতে বুড়িগঙ্গা নদীর তীরবর্তী এলাকায় দিনব্যাপী এ অভিযান চালানো হয়।

এসময় ১২টি ইটভাটাকে ৮১ লাখ টাকা জরিমানা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারি সচিব কাজী তানজীদ আহাম্মেদ। এছাড়া ইটভাটার লাইসেন্স না থাকায় ভ্যাকু দিয়ে একটি ভাটাকে গুড়িয়ে দেওয়া হয়। বন্ধ ঘোষণা করা হয় তিনটি ভাটাকে।

অভিযানে কাজী তানজীদ আহাম্মেদ বলেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের নির্দেশে ১০১ দিনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সেখানে অবৈধ ভাটাসহ কলকারখানার মাধ্যমে বায়ুসহ পরিবেশ দূষণ হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ বিষয়ে নারায়ণগঞ্জের পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক শেখ মোজাহিদ জানান, নারায়ণগঞ্জে ২৪৪টি ইটভাটা রয়েছে। এর মধ্যে ৪২টি ভাটা অবৈধ। তার মধ্যে বক্তাবলির চরাঅঞ্চলে থাকা ১২টি ভাটায় চুল্লির মাধ্যমে কালো ধোঁয়া ছড়াচ্ছে। এছাড়া এ ভাটাগুলোতে জমির মাটি কেটে ব্যবহার করছে। তাদের বিরুদ্ধে পরিবেশ আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!