নারায়ণগঞ্জমঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় বকেয়া বেতন পরিশোধ না করেই শ্রমিক ছাঁটাই

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লা প্রতিনিধি: ফতুল্লা এলাকার ক্রোনি অ্যাপারেলস কারখানায় বকেয়া বেতন পরিশোধ না করেই শ্রমিক ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্রোনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ এইচ আসলাম সানীর বিরুদ্ধে ফতুল্লা থানায় অভিযোগ দায়ের করেছেন চাকরিচ্যুত কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় ক্রোনি অ্যাপারেলসের চাকরিচ্যুত কর্মকর্তা মো. মাহাদি হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

কিছুদিন ধরে বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করে আসছিলেন ক্রোনি অ্যাপারেলসের সাধারণ শ্রমিকরা।

সোমবার হঠাৎ গার্মেন্টসটির ৫৮ জন কর্মকর্তা ও কর্মচারীকে ছাঁটাইয়ের নোটিশ দেওয়া হয়। এ ঘটনার পর মঙ্গলবার সকাল থেকেই চাকরিচ্যুত কর্মকর্তারা কারখানার সামনে অবস্থান নেন। প্রায় তিন ঘণ্টা অবস্থানের পর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন তারা।

কারখানার সিনিয়র অফিসার আফাজ হোসেন জানান, গতকাল আমাদের ৫৮ জনকে ছাঁটাই করে ছবিসহ গেটে টানিয়ে দেওয়া হয়েছে। আজ আমাদের চারজনকে আলাদা আলাদা করে ডেকে নিয়ে একেকজনকে একেকভাবে ম্যানেজ করার চেষ্টা করে। অন্যদেরকে রেখে আমরা তো এভাবে ম্যানেজ হব না। আমরা জানি, আমাদেরও কিছুদিন পর আবারও লাথি মেরে বের করে দেবে। তারা চাচ্ছে, ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেতন দিয়ে বাদ দেবে। আমরা যাবতীয় বকেয়া বেতন বুঝে পেয়েছি, এই মর্মে তারা স্বাক্ষর নিয়ে রাখতে চায়। এ জন্য সবাই ফতুল্লা থানায় এসেছি অভিযোগ দায়ের করতে।

তিনি বলেন, গত ৩ মাস আমরা মানবেতর জীবনযাপন করছি। বাড়িওয়ালা প্রতিনিয়ত ভাড়ার জন্য চাপ দিচ্ছে, মহল্লার দোকানে হাজার হাজার টাকা বাকি জমে গেছে। এমন অবস্থায় অমানবিকের মতো মালিকপক্ষ আমাদের ছাঁটাই করেছে। সমাধান না পেলে আমরা শ্রম আদালতে যাব।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) বাপ্পী জানান, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করবো তারপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কথা বলার জন্য বারবার চেষ্টা করেও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!