নারায়ণগঞ্জবুধবার , ২০ মে ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

Alokito Narayanganj24
মে ২০, ২০২০ ১২:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম ইসদাইরে চার মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা কারখানার ভিতরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করেন। মঙ্গলবার ১৯ মে সকালে উপজেলার পশ্চিম ইসদাইর এলাকায় এ.আর নীটওয়্যার লিমিটেড নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

বিক্ষুব্দ শ্রমিকরা জানায়, পশ্চিম ইসদাইর এলাকায় এ.আর নীটওয়্যার নামক পোশাক কারখানায় প্রায় শতাধিক শ্রমিক কাজ করছেন। গত চার মাস ধরে মালিকপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা দিচ্ছেন না। বেতন চাইলে মালিকপক্ষ দেই দিচ্ছি বলে আশ্বাস দিয়ে ঘুরাতে থাকেন। মঙ্গলবার ১৯ মে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার প্রতিশ্রুতি দিলেও বেতন-ভাতা দেওয়ার জন্য মালিকপক্ষের কেউ আসেননি। পরে মালিকপক্ষ বেতন নিয়ে না আসায় কারখানার ভিতরেই বিক্ষোভ প্রদর্শণ করেন। মালিকপক্ষকে ফোন দেয়া হলে ১৫ দিনের বেতন দেয়ার প্রতিশ্রুতি দেন। ৪ মাসের বকেয়া বেতনের বদলে তিনি ১৫ দিনের বেতন দিবেন তা কিভাবে হয়। আমরা ১৫ দিনের বেতন দিয়ে চলবো কিভাবে? আর এই ১৫দিনের বেতনই বা কবে দিবেন তা মালিকপক্ষ স্পষ্ট করে বলছেন না।

এ বিষয়ে মুঠোফোনে এ.আর নীটওয়্যার পোশাক কারখানার জেনারেল ম্যানেজার শহীদুল ইসলাম অনির বলেন, এমডি (এ.এম ফজলুর রব) সাহেব ১৫ দিনের বেতন ছাড়া কিছুই দিতে পারবে না। তিনিতো (এ.এম ফজলুর রব) কোন কথা শুনতেই রাজি না। এমডি (এ.এম ফজলুর রব) সাহেব বলতেছে এখন ১৫ দিনের বেতন দিবো আবার ১৫/২০ দিন পরে আবার ১৫ দিনের বেতন দিবো। এভাবে আস্তে আস্তে শ্রমিক ও স্টাফ সবার বেতন দিয়ে দিবো। আমাদের সময় দিতে হবে এক-দেড় মাসের ভিতরে পুরো বেতন দিয়ে দিবো। এ বিষয়ে মুঠোফোনে এ.আর নীটওয়্যার পোশাক কারখানার ম্যানেজিং ডিরেক্টর এ.এম ফজলুর রব এর সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!