নারায়ণগঞ্জবুধবার , ৮ জানুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় বিলুপ্ত প্রজাতির বনবিড়াল উদ্ধার

Alokito Narayanganj24
জানুয়ারি ৮, ২০২০ ১:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় বিলুপ্ত প্রজাতির একটি বনবিড়াল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার ফতুল্লা থানার পঞ্চবাটি এলাকার একটি পোশাক রফতানিকারক প্রতিষ্ঠান থেকে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ওয়াইল্ড লাইফ রেসকিউয়ার টিম প্রাণীটিকে উদ্ধার করে।

এ সময় এলাকার শত শত উৎসুক জনতা বিলুপ্ত প্রজাতির এই বনবিড়ালটিকে দেখতে ঘটনাস্থলে এসে ভিড় করেন। কেউ কেউ ছবি তুলে ফেসবুকে পোস্ট করে দেন। ঘটনাটি আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয় ওই এলাকায়।

প্রাণীটি উদ্ধারকারী দল বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ওয়াইল্ড লাইফ রেসকিউয়ার টিম প্রধান এমএম সাদ জানান, মূলত খাবারের খোঁজে বনবিড়ালটি লোকালয়ে প্রবেশ করেছিল। এটি একটি বিলুপ্ত প্রজাতির বনবিড়াল। এর আগে ঢাকার শাহবাগ থেকে একই প্রজাতির একটি বনবিড়ালের চামড়া উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, আহত বনবিড়ালটিকে সুস্থ করার পর বনবিভাগের কাছে হস্তান্তর করা হবে। পরবর্তী সময়ে সংস্থার সিদ্ধান্ত অনুযায়ী প্রাণীটিকে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!