নারায়ণগঞ্জশুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় ১২০০ কেজি জাটকা উদ্ধার

Alokito Narayanganj24
জানুয়ারি ২৯, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃফতুল্লায় জব্দ ১২০০ কেজি জাটকা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে। এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত বুধবার (২৭ জানুয়ারি) রাতে ফতুল্লা লঞ্চঘাট এলাকা থেকে জাটকাগুলো জব্দ করে নৌ থানা পুলিশ। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দ জাটকাগুলো বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় প্রেরণের নির্দেশ দেন।

ইউএনও নাহিদা বারিক জানান, জাতীয় মাছ ইলিশ রক্ষার্থে গত ১ নভেম্বর ২০২০ হতে আগামী ৩০ জুন, ২০২১ পর্যন্ত ১০ ইঞ্চি (২৫ সেমি) অথবা তার চেয়ে ছোট ইলিশ বা জাটকা আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয় ও মজুদ দÐনীয় অপরাধ হিসেবে ঘোষণা করা হয়েছে। সরকারি ঘোষণা অমান্য করে জাটকা মজুদের অপরাধে মৎস্য সংরক্ষন আইন-১৯৫০ এর ৫ ধারায় একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, উক্ত ব্যক্তির কাছ থেকে ১২০০ কেজি জাটকা ইলিশ উদ্ধার করা হয়েছে। যা পরবর্তীতে স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!