নারায়ণগঞ্জসোমবার , ২৯ মে ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা

Alokito Narayanganj24
মে ২৯, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লা প্রতিনিধি:ফতুল্লা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ২০২৩-২০২৪ ইং ঘোষনা করা হয়েছে।

২৯ মে সোমবার দুপুরে ফতুল্লা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উন্মুক্ত বাজেট ঘোষনা হয়।

নির্বাচন পরবর্তী ফতুল্লা ইউনিয়ন পরিষদের এটা দ্বিতীয় বাজেট। বাজেট ঘোষণা করেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রিফাত ফেরদৌস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী শামসুন নাহার, উপজেলা সহ: প্রকৌশলী রমজান আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব আনোয়ার হোসেন।

বাজেট ঘোষণাকালে চেয়ারম্যান বলেন, ভূমি হস্তান্তর করের প্রাপ্ত অর্থ, নিজস্ব অর্থ, বিভিন্ন প্রকল্প সহায়তা দ্বারা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জন চাহিদার আলোকে নতুন নতুন রাস্তা, ব্রিজ, কালভার্ট, পানি নিষ্কাশন, ড্রেন নির্মাণ ও সংস্কার করা হচ্ছে। তাছাড়া বিশুদ্ধ পানি সরবরাহ, শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করা হচ্ছে । টিআর, কাবিখা, কাবিটা ইত্যাদি প্রকল্পের মাধ্যমে অত্র ইউনিয়নের রাস্তাঘাট, মসজিদ, মাদরাসা, মন্দির, জনকল্যাণ মূলক, প্রতিষ্ঠান নির্মাণ, মেরামত ও সংস্কার করা হচ্ছে।

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ৩৪৯৭ জনকে বয়স্ক ভাতা ২৮৯ জনকে বিধবা ভাতা ৮৮০ জনকে প্রতিবন্ধী ভাতা ১২৫ জনকে মাতৃত্ব ভাতা ১৬৬টি পরিবারের মধ্যে বিডাব্লিউবি কর্মসূচির মাধ্যমে ৩০ কেজি করে খাদ্য সরবরাহ, ভিজিএফ কার্ডের মাধ্যমে অসহায় ও দুঃস্থদেরকে খাদ্য সহায়তা, খাদ্যবান্ধব কর্মসূচির অধীনে ১৯৮০ জনকে ১৫ টাকা কেজি করে চাল ৪২৩৯ জনকে টিসিবির কার্ডধারীর মধ্যে নিয়মিত স্বল্পমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম চলছে।

তিনি আরো বলেন, এই বাজেট একটি খসড়া বাজেট। আলোচনা -পর্যালোচনা করে গ্রহণযোগ্য মতামতের ভিত্তিতে ৭,২১,৫১,১৬৬/-(সাত কোটি একুশ লক্ষ একান্ন হাজার একশত ছেষট্টি টাকা) এই ঘোষিত বাজেট সংশোধন করে প্রয়োজনে এর আরো ব্যাপ্তি ঘটতে পারে। বাজেট ঘোষণার পর ইউনিয়নের বাসিন্দাদের তিনি বিভিন্ন প্রশ্নের জবাব দেন। প্রত্যেকেই জলাবদ্ধতা নিরসন ও পানি নিষ্কাশনের জন্য জোড়ালো বক্তব্য রাখেন।

অধিবেশন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডের সদস্যবৃন্দ, প্রিন্টিং মিডিয়া, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!