নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বক্তবলীতে এসএসসি ফরম ফিলাপের অতিরিক্ত ফি আদায়, স্কুলের প্রধান ফটকে শিক্ষার্থীদের তালা!

Alokito Narayanganj24
নভেম্বর ১৫, ২০১৮ ৮:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের ফি কমানো ও টেষ্ট পরীক্ষায় অনুর্ত্তীন শিক্ষার্থীরা ফরম ফিলাপের দাবীতে বিক্ষোভ মিছিল এবং স্কুলের প্রধান ফটকে তালা মেরে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রেখেছে বলে সংবাদ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে বিক্ষোভ ও স্কুলের প্রধান ফটকে তালাবন্ধ করে উত্তেজিত শিক্ষার্থীরা।

জানা এবার ২৮৬ জন পরীক্ষার্থী দশম শ্রেণীর টেস্ট পরীক্ষায় অংশ গ্রহণ বিভিন্ন বিভাগ হতে। এর মধ্যে পাশ করে মাত্র ৮৭ জন এবং ফেল করে ১৯৯ জন। বোর্ডের নির্দেশ মোতাবেক ফেল করাদের ফরম ফিলাপের সুযোগ নেই। এই সুযোগ কাজে লাগিয়ে পরীক্ষার নামে নতুন করে ৫০ টাকা নিয়ে পরীক্ষা নেয় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু ফলাফল ঘোষণা না করায় বিক্ষুদ্ধ হয়ে উঠে।

ফরম ফিলাপ বাবদ ৪১০০/ টাকা আদায় করায় তা কমাতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

জেএসসি পরীক্ষা শেষ হওয়ার পর পরই শিক্ষার্থীরা মেইনগেইটে তালা লাগিয়ে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। জেএসসি পরীক্ষায় ডিউটিরত পুলিশের অনুরোধে তালা খুলে দেয়া হয়। পরে প্রধান শিক্ষক আমজাদ মাষ্টারকে বক্তাবলী ঘাটে পূনরায় অবরুদ্ধ করে রাখে। এ সময় সংবাদ পেয়ে শিক্ষার্থীদের হাতে অবরুদ্ধ ছোবহানিয়া স্কুলের প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেনকে উদ্ধার করে শহরে পাঠানোর ব্যবস্থা করেন বক্তাবলী ইউপি চেয়ারম্যান হাজি এম. শওকত আলী।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আমজাদ হোসেন মুঠোফোনে জানান, ৪১০০ টাকা নেয়ার কথা সত্য নয়। বোর্ডের নির্দেশ মোতাবেক ১৮০০ টাকা ও ৩ মাসের বেতন নেয়া হচ্ছে। জেএসসি পরীক্ষা থাকায় টেষ্ট পরীক্ষায় ফেল করাদের পরীক্ষা নিয়েছি। সময়ের অভাবে বসতে পারিনি আমরা তবে পরবর্তীতে বসবো।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!