নারায়ণগঞ্জসোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বিনম্র শ্রদ্ধায় নারায়ণগঞ্জে বিজয় দিবস পালিত

alokitonarayanganj
ডিসেম্বর ১৭, ২০১৮ ১২:১২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় রোববার ১৬ ডিসেম্বর নারায়ণগঞ্জে পালিত হয়েছে মহান বিজয় দিবস। ভোর ৬টায় শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া। এরপর পর্যায় ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের পক্ষ থেকে জেলা পুলিশের কর্মকর্তারা। এসময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি প্রফেসর শিরীন বেগম। এছাড়া আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১০টার দিকে শহরের চাষাঢ়া বিজয় স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম সহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। ১১টার দিকে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের মনির হোসেন কাসেমীসহ জমিয়তের নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীরা ধানের শীষ স্লোগান দিয়ে এলাকা মুখরিত করে তোলেন। এর কিছুক্ষণ পরেই আওয়ামীলীগের নেতাকর্মীরা বিজয়স্তম্ভ প্রাঙ্গনে এসে নৌকা স্লোগান দিয়ে এলাকা মুখরিত করে তোলেন।

এছাড়া শহরের ২নং রেলগেটস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাইসহ নেতাকর্মীরা। এছাড়া নারায়ণগঞ্জ খেলাঘর আসরের উদ্যোগে বিশালাকারের জাতীয় পতাকা নিয়ে র‌্যালী বের করে। এছাড়া ছাত্রলীগও শহরে বাদ্যবাজানা সহকারে র‌্যালী বের করে। বিজয় দিবস উপলক্ষ্যে শহরের বিভিন্ন সরকারী স্থাপনাকে সাজানো হয়েছিল বর্ণিল আলোকসজ্জায়।

সকালে ফতুল্লার ওসমানী পৌর স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সেখানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্কাউট সংগঠনগুলোর কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সশ্রদ্ধ সালাম গ্রহণ করেন। এছাড়া বিনা টিকেটে মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচিত্র, প্রামান্য চিত্র প্রদর্শণ, দুপুরে স্থানীয় সকল সরকারী হাসপাতাল, জেলখানা, এতিমখানা ও সরকারী আশ্রয় কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে জেলার শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সদর উপজেলা বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান করা হয়। বাদ আছর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা, অন্যান্য উপসানালয়ে প্রার্থণা অনুষ্ঠিত হয়। এছাড়া রাতে চাষাঢ়া শহীদ মিনারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!