নারায়ণগঞ্জশনিবার , ৯ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ভবিষ্যৎ নির্ধারণে ফিউচার আইকনের দিক-নির্দেশনা

Alokito Narayanganj24
মার্চ ৯, ২০১৯ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : জীবনের লক্ষ্য নিধারণ, নির্ধারিত লক্ষের কী সফলতা আসবে জীবনে, সফলতা অর্জনে কী কী বাঁধা তা নির্ধারণ, নির্ধারিত বাঁধা গুলোকে কীভাবে এগিয়ে লক্ষ্য অর্জন করতে হবে, লক্ষ্য অর্জনে জানা অজানা বিভিন্ন অভিজ্ঞতা ও কলা-কৌশল সর্ম্পকে ৪ সেকশনে ক্লাস নিলেন ফিউচার আইকন লিমিটেড এর সদস্যরা। শনিবার (৯ মার্চ) সকালে নারায়ণগঞ্জ কলেজে জীবনের ফিউচার আইকন লিমিটেডের আয়োজনে এ প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।

জীবনের মূল উদ্দেশ্য হলো জীবনের লক্ষ্য নির্ধারণ করা। নির্ধারিত সে লক্ষ্য পূরণে জন্য ধাপে ধাপে অগ্রসর হতে হবে। প্রতিটি ধাপে ধাপে আসতে পারে বাঁধা। বাধাঁকে বাঁধা হার না মেনে এগিয়ে গিয়ে সফলতা অর্জন করতে হয়। আর সে লক্ষ্য পূরণের ধাপ গুলোকে সহজ ও লক্ষ্যকে স্থির করবে কী ভাবে, তার দিক-নির্দেশনা দিলেন শিক্ষার্থীদের ফিউচার আইকন লিমিটেড এর সদস্যরা।

জীবনের লক্ষ্য নিধারণ, নির্ধারিত লক্ষের কী সফলতা আসবে জীবনে, সফলতা অর্জনে কী কী বাঁধা তা নির্ধারণ, নির্ধারিত বাঁধা গুলোকে কী ভাবে এগিয়ে লক্ষ্য অর্জন করতে হবে, লক্ষ্য অর্জনে জানা অজানা বিভিন্ন অভিজ্ঞতা ও কলা-কৌশল সর্ম্পকে ৪ সেকশনে ক্লাস নিলেন ফিউচার আইকন লিমিটেড এর সদস্যরা।

সে সময় ফিউচার আইকনের ডিরেকটার জিয়া উদ্দিন মাহামুদ ফিউচার কী? জীবনে ফিউচারের গুরুত্ব সম্পর্কে শিক্ষার্থীদের সাথে কথোপকথোন করেছে। এছাড়াও ফিউচার আইকনের পরিচালক ও করপেরেট কোচ আসিফ রাজ্জাক ফিউচারে ইংরেজী ভাষা শেখার গুরুত্ব, ফিউচার আইকনের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী আসিফ পড়ালেখার পাশা-পাশি বাহিরের অভিজ্ঞতা অবলম্বন সম্পর্কে ও ইন্টার ন্যাশনাল ট্রেনার ও ইসপিকার এবং ফিউচার আইকনের পরিচালক সিও ইউসুফ ইপ্তি সাইন্স প্রয়োগ করে কী ভাবে জীবনের লক্ষ্য পূরণ করবে। সে সম্পর্কে শিক্ষার্থীদের সাথে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করে ও বিভিন্ন কলা-কৌশল অবলম্বন প্রয়োগ সম্পর্কে আলোচনা করেন।

ফিউচার আইকনের ইন্টারন্যাশনাল ট্রেনার ইউসুফ ইপ্তি বলেন, বর্তমান নতুন প্রজম্ম কীভাবে যুগের সাথে তাল মিলিয়ে চলবে সে সম্পর্কে নিজেদের অভিজ্ঞতা, বিভিন্ন ধারণা ও বিভিন্ন কলা-কৌশল তোলে ধরে তাদের মেধাকে বৃদ্ধি ও লক্ষ্য স্থির করাই আমাদের মূল্য উদ্দেশ্য। আমাদের প্রচেষ্টা বাংলাদেশের ৬৪ টি জেলাই আমাদের এই ফিউচার আইকনে মেসেসটি পৌছিয়ে দেওয়া।

এছাড়াও তিনি বলেন, শিক্ষার্থীরা যদি তাদের জীবনের লক্ষ্য স্থির করতে না পারে তাহলে তাদের ভবিষৎ অন্ধকার হয়ে যাবে। তাদের যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে। আমাদের দিক-নির্দেশনা গুলি মেনে চললে তারা শিক্ষা জীবনের সাথে সাথে কর্ম জীবনেও আনতে পারবে সফলতা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!