নারায়ণগঞ্জরবিবার , ১৯ জানুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মিডিয়া বিশ্বে মানুষকে সঠিক পথ দেখাতে পারে- শামীম ওসমান

Alokito Narayanganj24
জানুয়ারি ১৯, ২০২০ ১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : প্রকারভেদ সম্পর্কে ব্যাখ্য করতে গিয়ে নারায়নগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, ‘মিডিয়া বিশ্বে মানুষকে সঠিক পথ দেখাতে পারে। এখন মিডিয়া দুই রকমের হয়। কিছু আছে যারা খবর তৈরি করে, কিছু আছে খবর পরিবেশন করে। যারা খবর তৈরি করে আর যারা খবর পরিবেশন করে এদের মধ্যে ব্যাপক পার্থক্য আছে। নিউজ তৈরী এবং পরিবেশনের মাঝে পার্থক্যটাই হল ইয়োলো জার্নালিজম।

শনিবার(১৮ জানুয়ারী) বিকালে বেসরকারী টিভি চ্যানেল এশিয়ান টেলিভিশনের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়নগঞ্জ চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।

তিনি বলেন, হলুদ সাংবাদিকতার কারণে অনেকের ইচ্ছা থাকার পরেও মিডিয়া হাউজের কারণে জনগণের স্বার্থে যে সঠিক তথ্যটি বলা দরকার অনেক সময় তা পারেন না। আমাদের দেশটি ছোট, মানুষ অনেক বেশি, মানুষের প্রত্যাশা অনেক বেশি। আমরা যদি মানুষকে শক্তিতে পরিণত করতে পারি তাহলেই সফলতা আসবে। তিনি আরও বলেন, মিডিয়া হচ্ছে একটি আলোর প্রতিবিম্ব। যারা আমাদের সঠিক পথ দেখাতে পারেন। আমি এখন অনেক তরুণ সাংবাদিক দেখি। আমার কাছে মনে হয় তারা আমার চেয়ে অনেক বেশি জ্ঞান রাখেন। যারা অনেকেই আমাকে প্রশ্ন করেন যাদের প্রশ্ন শুনলেই আমার মন ভরে যায়। তাদের প্রশ্নের মধ্যেই বুঝতে পারি যে তাদের মধ্যে লুকায়িত একটি জ্ঞান আছে যেটা বহিঃপ্রকাশ করে। এরকম আমাদের দেশে অনেক লুকায়িত প্রতিভা আছে যে প্রতিভাগুলোকে আমরা সামনের দিকে আনতে পারছি না।

এশিয়ান টেলিভিশনের নারায়নগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়নগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম,নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও হোসিয়ারী মালিক সমিতির সভাপতি নাজমুল আলম সজল,১৭নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল করিম বাবু,মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিকরুল আলম হেলাল,ফতুল্লা থানা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও ফতুল্লা পাইলট স্কুলের দাতা সদস্য আলহাজ্ব ফরিদ আহমেদ লিটন, হোসিয়ারী সমিতির সহসভাপতি কবির হোসেন,ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাফায়েত আলম সানি, নারায়নগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম আরজু, বিজয় টিভির ফতুল্লা প্রতিনিধি বদিউজ্জামান,সাংবাদিক উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি মাসুদুর রহমান দিপু, সাধারন সম্পাদক আরিফুজ্জামান আরিফ,দৈনিক খবর পত্র জেলা প্রতিনিধি মো: মনির হোসেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সুজন, কোষাধ্যক্ষ রাকিব চৌধুরী শিশির, ফতুল্লা প্রেস ক্লাবের সদস্য আবদুল আলিম লিটন,সুলতান আহমেদ,চুন্নু,জহির প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল,সাবেক ছাত্রলীগ সভাপতি এহসানুল হক নিপু,ছাত্রলীগ নেতা সানোয়ার হোসেন জুয়েল।

এর আগে দুপুর ২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থীদের উপস্থিতিতে কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার সানজিদা খানম,নাসিম ওসমান দুঃস্থ কল্যান সমিতির চেয়ারম্যান নারায়নগঞ্জ-৫ আসনের সাবেক প্রয়াত এমপি নাসিম ওসমানের সহধর্মিনী পারভিন ওসমান,হৃদয় গ্রুপের চেয়ারম্যান তৈয়বুর রহমান,ব্যবসায়ী আবদুস সালামসহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!