নারায়ণগঞ্জসোমবার , ৬ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মুষলধারে বৃষ্টিতে ফতুল্লার বিভিন্ন এলাকায় হাঁটুপানি

Alokito Narayanganj24
ডিসেম্বর ৬, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ: ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে নারায়ণগঞ্জের ফতুল্লায় রোববার রাত থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। এতে ফতুল্লার নিচু এলাকায় হাঁটুপানি জমেছে।

এ ছাড়া বৃষ্টিতে বেশি সমস্যা দেখা দিয়েছে এলাকার ভিন্ন অলিগলিতে। বিভিন্ন কারখানার রঙ কেমিক্যাল মিশ্রিত দূষিত পানি দিয়ে চলাচল করতে হচ্ছে কর্মজীবী শিক্ষার্থীসহ সব পেশার লোকজনকে।

 

এলাকাবাসী জানান, ডিএনডি খালের সদর উপজেলার আশপাশে অধিকাংশ স্থানে ময়লা আবর্জনার জট থাকায় পানি নিষ্কাশন হতে পারছে না। এতে ফতুল্লার সস্তাপুর, কোতালেরবাগ, ইসদাইর, কুতুবআইল, কায়েমপুর, রামাপাড়া, লামারবাগ, নয়ামাটি, দাপা, ইদ্রাকপুর, মুন্সিবাগ, নূরবাগ, শাহীবাজার, লালপুর এলাকায় হাঁটুপানি জমেছে।

এসব এলাকায় রঙ কেমিক্যাল মিশ্রিত পানির সঙ্গে এলাকার ডাস্টবিনের ময়লা মিশে একাকার হয়ে গেছে।দাপা ইদ্রাকপুর এলাকার মমতাজ বেগম জানান, মেম্বার পদপ্রার্থীদের ব্যানার ফেষ্টুন,পোষ্টার লাগিয়ে বিভিন্ন আশার বানী শোনাচ্ছে।দুই দিনের বৃষ্টিতে তাদের তো দেখা পাচ্ছি না।

কোতালেরবাগ এলাকার ব্যবসায়ী ইয়াসিন মিয়া জানান, অল্প বৃষ্টিতেই এলাকার বউবাজারের সামনের সড়কে হাঁটুপানি জমেছে। আর এ পানি দীর্ঘদিন থাকে। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় ময়লা আবর্জনায় ভরা পানি দিয়েই এলাকার মানুষের চলাচল করতে হয়। এতে বেশি সমস্যা হয় শিশুদের স্কুল-মাদ্রাসায় আনা-নেওয়ায়।

ফতুল্লা পাইলট স্কুল এলাকার মাসুদ আলী জানান, বৃষ্টি ছাড়াই ফতুল্লা পাইল উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে ময়লা পানি জমে থাকে। আর বৃষ্টি হলে সেই পানি বেড়ে বাসাবাড়িতে ওঠে।

মুন্সিবাগ নূরবাগ এলাকার আউয়াল মুন্সি জানান, আমাদের এলাকার সড়কগুলো নিচু অবস্থায় রেখে পাকা করা হয়েছে। এতে অল্প বৃষ্টিতে সড়কে হাঁটু পানি জমে। ফলে সড়কের অধিকাংশ স্থানই ভেঙে গেছে। এ সড়ক দিয়ে চলাচলে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

সস্তাপুর গাবতলা এলাকার সুমন রেজা জানান, সদর উপজেলার পুরাতন সড়ক সস্তাপুর গাবতলা থেকে চাঁনমারী ইসদাইর প্রাইমারি স্কুল পর্যন্ত সড়ক পাকা করলেও ড্রেনেজব্যবস্থা রাখা হয়নি। এ ছাড়া সড়কের অধিকাংশ স্থানেই উঁচু-নিচু। বৃষ্টি হলেই হাঁটুপানি জমে থাকে। এ পানি সহজেই নিষ্কাশন হয় না। আর জমে থাকা পানির কারণে সড়কের পিচ ঢালাইও উঠে গেছে। দিন দিন সড়কটির অবস্থা নাজুক হচ্ছে। এ সড়কের পাশে একাধিক সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ও কলকারখানা এবং ঘনবসতি রয়েছে। ফলে এ সড়কে যাতায়াত করতে জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

এলাকাবাসীর দাবি— ফতুল্লার প্রতিটি এলাকার সড়ক উঁচু করে ড্রেনেজব্যবস্থা রেখে মেরামত করতে হবে।

 

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!