নারায়ণগঞ্জশুক্রবার , ৫ মে ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে ভাট্টি বিস্ফোরণে চারজনের মৃত্যু

Alokito Narayanganj24
মে ৫, ২০২৩ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

রূপগঞ্জ প্রতিনিধি: রূপগঞ্জে একটি রোলিং কারখানায় লোহার ভাট্টি বিস্ফোরণে এখন পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন আরও তিনজনের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে ভুলতার সাওঘাট এলাকায় রাহিমা ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি নামের লোহা গলানোর কারখানায় চুল্লি বিস্ফোরণ ঘটে।

ওই সময় ঘটনাস্থলেই মারা যান একজন। ছয় জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনসটিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আরও তিনজনের।

বিস্ফোরণের সময় ঘটনাস্থলে নিহত হন শংকর চন্দ্র (৩৫)। বৃহস্পতিবার রাতে হাসপাতালে মৃত্যু হয় ইলিয়াস আলীর (৩৫)। এরপর শুক্রবার সকাল দশটার দিকে নিয়ন (২০) এবং দুপুর ১২টায় মৃত্যু হয় আলমগীরের (৩০)।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, দগ্ধদের মধ্যে যারা ভর্তি হয়েছিলেন তাদের মধ্যে পাঁচজনের অবস্থা ছিলো আশঙ্কাজনক। তাদের শরীরের ৯০ থেকে ৯৭ ভাগ পুড়ে গেছে।

চিকিৎসাধীন ইব্রাহিমের শরীরের ২৮ শতাংশ, মো. জুয়েলের ৯৭ শতাংশ এবং গোলাম রাব্বির শরীরের ৯৯ শতাংশ পুড়ে গেছে।

ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, লোহা গলানোর কারখানাটির নির্মাণ কাজ এখনো পুরো শেষ হয়নি লোহা গলানোর কাজ শুরু করা হলেছিলো পরীক্ষামূলক ভাবে। বৃহস্পতিবার বিকেলে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে গলিত উত্তপ্ত লোহা ছিটকে পড়ে গুরুতর দগ্ধ হন শ্রমিকরা।

রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের সুপারভাইজার শফিকুল ইসলাম একটি সংবাদমাধ্যমকে বলেন, ছয় মাস আগে এখানে লোহা উৎপাদনের কাজ শুরু হয়েছে। কারখানাটিতে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা আছে। শ্রমিকরাও সেফটি জ্যাকেট পরেছিল। বিস্ফোরিত অতিরিক্ত গরম লোহা ছিটকে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!