নারায়ণগঞ্জসোমবার , ১৩ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে ২৫৫ বস্তা টিসিবির চাল উদ্ধার, ডিলারের কারাদণ্ড

Alokito Narayanganj24
মে ১৩, ২০১৯ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : রূপগঞ্জে চনপাড়া এলাকায় র‌্যাব- ১১ এর একটি দল অভিযান চালিয়ে স্থানীয় চালের আড়ৎ থেকে টিসিবি‘র ২৫৫ বস্তা চাল উদ্ধার করেছে। ১২ মে রবিবার রাতে গোঁপন সংবাদের ভিত্তিতে র‍্যাব ১১ এর বিশেষ টিমের অভিযানে এ চাল উদ্ধার করা হয়। এ সময় জড়িত সন্দেহে স্থানীয় ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টির মেয়ের জামাতা মনির হোসেন (৩২) নামের এক চালের ডিলারকে আটক করা হয়েছে।

এদিকে অভিযুক্তকে আটকের পর থেকে তাকে ছাড়িয়ে নিতে বিশেষ মহলের তদবিরের বিষয়টি রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলামকে জানালে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্তকে সাজা দেয়া হয়েছে।

জানা গেছে, অভিযুক্ত ডিলার মনির হোসেন তার শাশুড়ী স্থানীয় ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টির সহযোগীতায় টিসিবির এ চাল তার মালিকানাধীন গোডাউনে অবৈধভাবে মজুদ ও সংরক্ষন করে রাখে।

পরে এ চাল বিভিন্ন পাইকারী হাট বাজারে বিক্রির পায়তারা করে আসছে। এমন খবর পেয়ে, র‌্যাব- ১১ এর বিশেষ টিম অভিযান চালিয়ে ৩০ কেজি ওজনের ২৫৫ বস্তা চাল উদ্ধার করে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, কায়েতপাড়া ইউনিয়নের মহিলা সংরক্ষিত আসনের মেম্বার বিউটি আক্তার কুট্টির মেয়ের জামাতা সরকারী টিসিবির চালের ডিলার মনির হোসেন হতদরিদ্রদের চাল আত্মসাৎ করতে ভূয়া ক্রেতার স্বাক্ষরযুক্ত রশিদ দেখায়। যেখানে উদ্ধারকৃত চাল বিক্রিত দেখানো হয়েছে। কিন্তু ডিলার মনির হোসেনের গোডাউনে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করা হয়েছে। যা আত্মসাৎ করার উদ্দেশ্যে তার গোডাউনে মজুদ রাখা হয়েছিলো ।

শুধু তাই নয় ক্ষমতাসীন দলের হয়ে আটককৃতকে ছাড়িয়ে নিতে জোড় তদবির চালাচ্ছিল একটি মহল। এ ঘটনায় স্থানীয়দের তোপের মুখে উপজেলা সহকারী কমিশনার ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযুক্ত মনির হোসেনকে ১ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, এ ধরনের ঘটনায় অভিযুক্তকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় কেউ জড়িত থাকলে তাকেও আইনের আঁওতায় নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!