নারায়ণগঞ্জশনিবার , ৪ জুলাই ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ

Alokito Narayanganj24
জুলাই ৪, ২০২০ ২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: আজ ৪ জুলাই শনিবার ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী কবি রণজিৎ মোদকের ৬৫তম শুভ জন্মাদিন। একাধারে বহু গুণে গুনান্বিত বিশিষ্ট সাংবাদিক রণজিৎ মোদকের এই শুভক্ষণে তার সহকর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন। বিশিষ্ট সাংবাদিক ও কবি রণজিৎ মোদক ১৯৫৫ সালের ৪ জুলাই টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার নারান্দিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম স্বর্গীয় মধুসূদন মোদক ও মাতার নাম স্বর্গীয় বিরাজ মোহিনী মোদক।

তারা পাঁচ ভাই (বড় ভাই বীর মুক্তিযোদ্ধা স্বর্গীয় অমৃত লাল মোদক, দীপেশ চন্দ্র মোদক, রণজিৎ মোদক, দীলিপ মোদক ও মদন মোহন মোদক) এবং দুই বোন (স্বর্গীয় যোগমায়া ও মহামায়া)। রণজিৎ মোদক নারান্দিয়া টিআরকেএন হাইস্কুলে ও কাগমারী মোহাম্মদ আলী কলেজে লেখাপড়া করেছেন। পরে তিনি ঢাকা জেলার কেরাণীগঞ্জের পারজোয়ার ব্রাহ্মনগাঁও উচ্চ বিদ্যালয়ে ১৯৭৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত শিক্ষকতা করেছেন। শিক্ষকতার পাশাপাশি ৮০’র দশক থেকে সাংবাদিকতা ও সাহিত্য চর্চা শুরু করেন। তিনি এপর্যন্ত তিনটি কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন।

কাব্যগ্রন্থগুলো হলো- ‘জোসনা ভাঙ্গা ঢেউ’, ‘পাগলার পাগলনাথ’, ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’ ও হৃদয়ে বঙ্গবন্ধু। তাছাড়া ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় তার অসংখ্য কবিতা, গল্প ও প্রকাশিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!