নারায়ণগঞ্জবুধবার , ২২ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সালাত আদায় করলে আল্লাহপাকের পাঁচটি পুরস্কার

Alokito Narayanganj24
মে ২২, ২০১৯ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

মুন্নি আলম মনি : আজ ২৩ মে (বৃহস্পতিবার) মাহে রমজানের ১৭ রোজা এবং মাগফিরাতের ৭ম দিবস। আজ সেহরীর শেষ সময় রাত ৩টা ৪৩ মিনিট পর্যন্ত এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে। আজও সালাত সম্পর্কে আলোচনা করবো।

সালাতের মাধ্যমে মানুষ নিষ্পাপহয়ে যায়। রাসূল (স) একদিন সাহাবীদের বলেন,“ তোমাদের বাড়ির সামনে যদি একটি নদী থাকে ,আর কোনো ব্যক্তি ঐ নদীতে দৈনিক পাঁচবার গোসল করে, তবে কি তার শরীরে কোনো ময়লা থাকতে পারে? সাহাবিরা বললেন, না। কোনো ময়লা থাকতে পারেনা। তখন রাসূল(স) বললেন, ঠিক তেমনি কোনো বান্দা যদি প্রতিদিন পাঁচবার সালাত আদায় করে তার আর কোনো গুনাহ থাকতে পারে না”-(বুখারি ও মুসলিম)। মহানবী আরো বলেন, কোনো বান্দা জামাআতের সাথে সালাত আদায় করলে আল্লাহ তায়ালা তাঁকে পাঁচটি পুরস্কার দিবেন।

১.তার জীবিকার অভাব দূর করবেন। ২. কবরের আজাব থেকে মুক্তি দিবেন। ৩. হাশরে আমলনামা ডান হাতে দিবেন। ৪.পুলসিরাত বিজরীর মতো দ্রুত পার করবেন। ৫.তাকে বিনা হিসেবে জান্নাত দান করবেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!