নারায়ণগঞ্জশনিবার , ৯ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সিদ্ধিরগঞ্জে তক্ষকসহ দুই পাচারকারী গ্রেফতার

Alokito Narayanganj24
মার্চ ৯, ২০১৯ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : সিদ্ধিরগঞ্জে বিলুপ্ত বন্যপ্রাণী তক্ষকসহ পাচারকারী দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৮ মার্চ) রাত পৌনে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হাতে থাকা শপিং ব্যাগে তল্লাশী চালিয়ে ঐ তক্ষকটি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, নারায়ণগঞ্জ সদর থানার মোহাম্মদ আলীর ছেলে মোঃ হোসেন (৩৮) ও চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার ধেররা এলাকার আলী নেওয়াজ চৌধুরীর ছেলে জহির চৌধুরী (৩৬)।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক মিলন মোল্লা জানান, রাত পৌনে ১২টায় চিটাগাং রোড এলাকায় কর্মরত অবস্থায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে বন্ধু কাউন্টারের সামনে হেটে যাওয়ার সময় দুইজন ব্যক্তিকে সন্দেহজনক আটক করি। দু’জনের মধ্যে একজনের হাতে থাকা শপিং ব্যাগে কি আছে সিজ্ঞাসা করলে তারা এলোমেলো কথা বলে। পরে তল্লাশী করে ব্যাগের মধ্য থেকে সাদা-কালো ডোরা কাটা একটি তক্ষক উদ্ধার করা হয়েছে। থানায় এসে মেপে দেখা যায় তক্ষকটির দৈর্ঘ্য ১০ ইঞ্চি ও ওজন ৮৫ গ্রাম।

তবে গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, নারায়ণগঞ্জ সদর থানার শহিদনগর এলাকার আলী হোসেন নামক ব্যক্তির কাছে এই তক্ষকটি নিয়ে যাচ্ছিল। তার কাছে পৌছে দেয়ার জন্য একটি নির্ধারিত মূল্য তারা পেতো।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম জানান, কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত অবৈধভাবে বন্যপ্রাণী নিজ নিয়ন্ত্রণে রেখে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৬/১২/৩৯ ধারায় অপরাধ করেছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!