নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সেবার ক্ষেত্রে এসব বাণিজ্যিকীকরণ বাদ দিতে হবে : শামীম ওসমান

Alokito Narayanganj24
মার্চ ২৮, ২০১৯ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বর্তমান সরকার দেশের চিকিৎসা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করেছে। তবে শতকরা নব্বই ভাগ মানুষই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে সুচিকিৎসা পাওয়ার ব্যাপারে অনিশ্চয়তার মধ্যে থাকেন। হাসপাতালগুলোতে চিকিৎসা প্রদানের ক্ষেত্রে সাধারণ মানুষকে নানাভাবে শোষণ করা হচ্ছে। অহেতুক সিজার করা হচ্ছে। কিডনি ভালো কিন্তু বলা হয় কিডনি নষ্ট। হার্ট ভালো কিন্তু বলা হয় হার্ট দুর্বল। মূলত এটার পেছনে বাণিজ্যিকীকরণ। সেবার ক্ষেত্রে এসব বাণিজ্যিকীকরণ বাদ দিতে হবে।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের অডিটোরিয়ামে ইউনিয়ন পর্যায়ে পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় শামীম ওসমান আগামী বছরের মধ্যে নারায়ণগঞ্জের স্বাস্থ্যখাতকে আধুনিকায়ন করে এই খাতে নারায়ণগঞ্জ জেলাকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করার ঘোষণা দেন। এ ব্যাপারে তিনি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল জনপ্রতিনিধির কাছে সহযোগিতা চান।

ঢাকা পরিবার কল্যাণ অধিদফতরের এমসিএইচ ইউনিট আয়োজিত এ কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. বসির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের ঢাকা বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক ব্রজ গোপাল ভৌমিক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মিজানুর রহমান, জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!