নারায়ণগঞ্জশনিবার , ১৫ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে ভুয়া দলিল বাতিলের দাবিতে মানববন্ধন

Alokito Narayanganj24
অক্টোবর ১৫, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সোনারগাঁ প্রতিনিধিঃ সোনারগাঁয়ে ভুয়া জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে জমির দলিল করে জমি দখলের পাঁয়তারা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ভুক্তভোগী কৃষক ও এলাকাবাসী।

গতকাল শুক্রবার বিকালে নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল তালতলা বারদী সড়কের গোবিন্দ পুর থেকে মহজমপুর ব্রিজ পদখিন করে। এবারের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ওই এলাকার সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

এদিন মানববন্ধনে কর্মসূচিতে বক্তব্য রাখেন- ভুক্তভোগী কৃষক আমজাদ হোসেন লতিফ, মজিবুর রহমান নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম মিয়া, সমাজ সেবক খায়রুল আলম, কৃষক ফরিদ হোসেন, মোকবিল হোসেন, গণেশ চন্দ্র রায়, শাহাবুদ্দিন মিয়া, শাহজালাল মিয়া, মাসুদ রানা, আল মামুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এ এলাকার মানুষ নিরীহ। স্থানীয় ভূমিদস্যুরা ভুয়া জাতীয় পরিচয় পত্র তৈরি করে সাধারণ মানুষের জমি ভুয়া দাতা সাজিয়ে দলিল করে জমি দখলের পায়তারা শুরু করেছে। ভূমিদস্যুরা মোটরসাইকেল যোগে এসে এলাকায় ত্রাস সৃষ্টি ভয়ভীতি দেখাচ্ছে।

বক্তারা আরও বলেন, ভুয়া দলিল সৃজনে সোনারগাঁ উপজেলা সাব রেজিস্টার, দলিল লিখক মহসিন মিয়া, সনাক্তকারী সজল ওরফে মনা জড়িত রয়েছে। তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধন কৃষকদের অভিযোগ, অ্যাম্পায়ার ল্যান্ড মার্ক নামের একটি কোম্পানি নাম পরিচয়হীন ভুয়া দাতা সাজিয়ে কৃষকের জমি ছাড়াও সরকারি সম্পত্তি দলিল করে নেয়। আমরা এ ভুয়া দলিল বাতিল দাবি করছি।

দলিল লিখক মহসিন মিয়া বলেন, দাতা গ্রহীতা আমাকে যে কাগজপত্র দেবেন। সেই কাগজপত্রের মূলে আমি দলিল সৃজন করে দিবো। এখানে কোন কাগজ ভুয়া সেটা যাচাই করা আমার দায়িত্বের মধ্যে পড়ে না।

অ্যাম্পায়ার ল্যান্ড মার্ক কোম্পানি লিমিটেডের তত্বাবধায়ক গোলজার হোসেন বলেন, আমরা জমির প্রকৃত মালিকের কাছ থেকে জমি কিনে নিয়েছি। তবে জমি সৃজন করার সময় যদি কোনো দাগ ভুল হয়ে থাকে তার সমাধার করে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!