নারায়ণগঞ্জমঙ্গলবার , ২ মার্চ ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসব শুরু

Alokito Narayanganj24
মার্চ ২, ২০২১ ১২:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃবিলুপ্তপ্রায় লোকজ ঐতিহ্য পুনরুদ্ধার ও হারিয়ে যাওয়া ঐতিহ্য নতুন প্রজন্মকে পরিচয় করে দিতে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে শুরু হয়েছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। এবারের মেলা করোনার কারণে ১৪ জানুয়ারির পরিবর্তে ১ মার্চ শুরু হয়েছে।

সোমবার (১ মার্চ) বিকেলে সোনারতরী মঞ্চে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

এছাড়া লোক ও কারুশিল্প মেলা এবং লোকজ উৎসবে ভাওয়াইয়া ও ভাটিয়ালি গান, বাউল গান, পালা গান, কবি গান, জারি-সারি ও হাছন রাজার গান, লালনসংগীত, মাইজভাণ্ডারী গান, মুর্শিদি গান, আলকাপ গান, গায়ে হলুদের গান, বান্দরবান, বিরিশিরি, কমলগঞ্জের-মণিপুরি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান, শরিয়তি-মারফতি গান, ছড়া পাঠের আসর, পুঁথিপাঠ, গ্রামীণ খেলা, লাঠি খেলা, দোক খেলা, ঘুড়ি ওড়ানো, লোকজ জীবন প্রদর্শনী, লোকজ গল্প বলা, পিঠা প্রদর্শনী থাকবে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপপরিচালক রবিউল ইসলাম জানান, করোনা পরিস্থিতির কারণে মেলা সঠিক সময় হতে পারেনি। মেলা চত্বর প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলা চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!