নারায়ণগঞ্জশুক্রবার , ৩০ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ক্যাডেট কেয়ারের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

Alokito Narayanganj24
নভেম্বর ৩০, ২০১৮ ৯:২৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট নেট : গুপ্ত মেধার বিকাশ ও ক্যাডেট কলেজে ভর্তির লক্ষে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় উত্তর মাসদাইর সানরাইজ ভ্যালি ক্যাডেট কেয়ার নারায়ণগঞ্জ শাখা কার্যালয়ে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, দেশের বিভিন্ন ক্যাডেট স্কুল এন্ড কলেজে ভর্তি পরীক্ষার লক্ষে মেধাবৃত্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী বাছাই করা হয়। ক্যাডেট কেয়ার সারাদেশে একসঙ্গে মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করে।একই প্রশ্নে তাদের শাখা গুলোতে পরীক্ষা নেয়া হয়। নারায়ণগঞ্জ শাখায় এবার ৬ষ্ট শ্রেনীতে মেধাবৃত্তি পরীক্ষায় ১৫০ জন সদ্য সমাপ্ত প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে। জয়পুরহাট ক্যাডেট কলেজের সাবেক শিক্ষক মনসুর আহম্মেদ ক্যাডেট কেয়ার এর সকল শাখা গুলো পরিচালনা করেন।

ক্যাডেট কেয়ার ডিরেক্টর অব নারায়ণগঞ্জ ব্রাঞ্চের ডাঃ রাহিলা আক্তার বলেন, আমরা গত ৩ বছরে সফলতার স্বাক্ষর রেখেছি। ক্যাডেট কেয়ার হতে গত ৩ বছরে বিভিন্ন ক্যাডেট কলেজে ৫ জন ক্যাডেট ভর্তি হয়ে তাদের গড়ে তুলছেন। এবার আমাদের টার্গেট অন্তত পক্ষে ২/৩ জন ক্যাডেট হওয়ার সুযোগ। এজন্য গনহারে ভর্তি না করে ১৫০ জন পরীক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তির মাধ্যমে ৩০ জনকে বাছাই করে কোচিং করানো হবে।

গত ৩ বছরে ক্যাডেট কেয়ার হতে সুযোগ পাওয়া ক্যাডেটরা হলেন মাহজাবিন, আলিয়া, মাইমুনা, নিলয় ও ফারহান। মেধাবৃত্তি পরীক্ষাকালীন উপস্থিত ছিলেন অ্যাসিস্টেন্ট ডিরেক্টর অব নারায়ণগঞ্জ ব্রাঞ্চ রোকেয়া আক্তার, ব্যবসায়ী মাহফুজুর রহমান প্রমুখ।

মেধাবৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারীকে একটি ল্যাপটপ ও নগদ ১২০০০/টাকা, দ্ধিতীয় স্থান অধিকারীকে একটি ট্যাব ও নগদ ৬০০০/ টাকা, তৃতীয় স্থান অধিকারীকে একটি গ্লোব ও নগদ ৩৬০০/ টাকা শিক্ষাবৃত্তি সহ ৫০টি আর্কষনীয় পুরস্কার দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!