নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৩০ জানুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জকে নারাতো সিটির মতো গড়ে তোলা হবে : জাপানের মেয়র

Alokito Narayanganj24
জানুয়ারি ৩০, ২০২০ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরকে জাপানের নারাতো সিটির মতোই গড়ে তুলতে চান উল্লেখ করে জাপানের নারাতো সিটি মেয়র মিচিহিকো ইজোমি বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পরিচ্ছন্ন নগরী গড়ার যে স্বপ্ন তা সম্পর্কে আমরা জেনেছি। নারায়ণগঞ্জ শহরকেও আমাদের পরিকল্পনা ও সিটি করপোরেশনের সম্মিলিত উদ্যোগে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলা হবে।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিদর্শন ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নারাতো সিটি মেয়র মিচিহিকো ইজোমি।

এ সময় ইজোমি বলেন, ১০ বছর আগেও জাপানের নারাতো শহর অনেক ময়লা আবর্জনায় ভরপুর ছিল। কিন্তু আমরা আমাদের চেষ্টা এবং সম্মিলিত উদ্যোগের মাধ্যমে এটাকে একটা পর্যায় নিয়ে এসেছি। পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী হিসেবে নারাতোকে গড়ে তুলেছি।

মেয়র আইভীর সঙ্গে বৈঠকে নারাতো সিটির মেয়র নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলেন। মেয়র আইভী সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র উপস্থাপন করেন তার কাছে। পরবর্তীকালে নগরীর হাজীগঞ্জ কেল্লা ও সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন মেয়র মিচিহিকো। এ সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হক, জাপান দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২৭ জানুয়ারি ঢাকায় আসেন মেয়র মিচিহিকো ইজোমি। ২৮ জানুয়ারি ঢাকায় সচিবালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারাতো সিটির মধ্যে ফ্রেন্ডশিপ সিটি সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এই চুক্তি স্বাক্ষরের ফলে সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা ও মানবসম্পদ খাতে নাসিককে সহায়তা করবে নারাতো সিটি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!