নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে বাসভাড়া নিয়ে নৈরাজ্যকর পরিস্থিতি দীর্ঘদিনের : রফিউর রাব্বি

Alokito Narayanganj24
আগস্ট ১১, ২০২২ ১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ননএসি বাসভাড়া ৫০ টাকার বেশি না করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম। ভাড়া নৈরাজ্য ঠেকাতে সব ধরনের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সংগঠনের নেতারা।

বুধবার (১০ আগস্ট) সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন জেলা যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বি।

তিনি বলেন, নারায়ণগঞ্জে বাসভাড়া নিয়ে নৈরাজ্যকর পরিস্থিতি দীর্ঘদিনের। এখানে পরিবহন মালিকরা গোষ্ঠী বিশেষের পক্ষ হয়ে সিন্ডিকেট করে ইচ্ছেমতো ভাড়া নির্ধারণ করেন। এনিয়ে বিভিন্ন সময় আন্দোলন-সংগ্রাম হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে।

রফিউর রাব্বি বলেন, বিআরটিএ নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকার ভেতরে বাস-মিনিবাসের ভাড়া নতুন করে নির্ধারণ করে। নারায়ণগঞ্জ বাস টার্মিনাল থেকে ঢাকার দূরত্ব ১৮ কিলোমিটার। ঢাকা থেকে সানারপাড় হয়ে নারায়ণগঞ্জের দূরত্ব ১৯ কিলোমিটার। এ রুটে নতুন নির্ধারিত ভাড়া হিসেবে ৪৪ টাকা ৪০ পয়সা হওয়ার কথা। মেয়র হানিফ ফ্লাইওভারের টোল ৫ টাকা যুক্ত করলে ভাড়া দাঁড়ায় ৪৯ টাকা ৪০ পয়সা। তাই আমরা সর্বোচ্চ ৫০ টাকা নির্ধারণের দাবি জানাচ্ছি। সরকারের পরিবহন সংস্থা বিআরটিসি বাসভাড়া সর্বোচ্চ ৪৫ টাকা করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, এ সময়ে হঠাৎ করে নারায়ণগঞ্জে রেলের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। যা কোনো ভাবেই কাম্য নয়। সরকারি সংস্থা বিআরটিসি ও রেল কর্তৃপক্ষ জনস্বার্থ উপেক্ষা করে স্থানীয় পরিবহন মালিকদের সঙ্গে আঁতাত করে সরকারি এ গণ পরিবহনকে লোকসানে ফেলেছে।

ফোরামের সদস্য সচিব ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, দুলাল সাহা, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জের সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এসি বাসের ভাড়া ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা, বিআরটিসি ডাবল ডেকারের বাসভাড়া ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা, হিমাচল পরিবহনের বাসভাড়া ১০ টাকা বাড়িয়ে ৫৫ টাকা নেওয়া হচ্ছে। সেইসঙ্গে বন্ধন ও উৎসব পরিবহনের বাসভাড়া ১৫ টাকা বাড়িয়ে ৬০ টাকা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!