নারায়ণগঞ্জবুধবার , ২৪ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নুর হোসেনের আরও একটি দুর্নীতি মামলা চলবে

Alokito Narayanganj24
জুলাই ২৪, ২০১৯ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী নুর হোসেন ১৯৯৯ সালে সিদ্ধিরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান থাকার সময় ১৭ লাখ ৬৫ হাজার আত্মসাতের মামলা থেকে অব্যাহতির আদেশ বাতিল করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে ছয় মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২৪ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. শফিকুল ইসলাম।

পরে আমিন উদ্দিন মানিক মামলার নথি থেকে বলেন, নুর হোসেন ১৯৯৯ সালে সিদ্ধিরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান থাকার সময়ে ১১টি চেকের মাধ্যমে ১৭ লাখ ৬৫ হাজার টাকা উত্তোলন করে মিথ্যা ও ভুয়া প্রকল্প বাস্তবায়নের নিমিত্তে কোনো কাজ না করে প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেন।

এমন অভিযোগে তৎকালীন জেলা দুর্নীতি দমন ব্যুরো, নারায়ণগঞ্জের সহকারী পরিদর্শক মো. মোজাম্মেল হক ২০০২ সালের ৩০ অক্টোবর সদর থানায় মামলা করেন।

তদন্ত শেষ করে দুদকের সহকারী পরিচালক মো. আলী আকবর অভিযোগ পত্র দাখিলের পর ২০১৩ সালের ৩০ জানুয়ারি নারায়ণগঞ্জের বিশেষ জজ আদালত চার্জশুনানিতে তাকে অব্যাহতি দেন।

তার অব্যাহতি আদেশের বিরুদ্ধে দুদক ২০১৪ সালের ২৭ অক্টোবর ফৌজদারি রিভিশন দায়ের করেন। এ আবেদনের পর একই বছরের ৭ ডিসেম্বর আসামির অব্যাহতি আদেশ বাতিল করা হবে না, সেই মর্মে রুল জারি করেছিলেন। শুনানি শেষে হাইকোর্ট রুলটি যথাযথ বলে রায় দেন বলে জানান আমিন উদ্দিন মানিক। একইসঙ্গে মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন।

এর আগে হাইকোর্ট ১০ জুলাই নুর হোসেনের আরও একটি দুর্নীতি মামলা থেকে অব্যাহতির আদেশ বাতিল করেছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!