নারায়ণগঞ্জরবিবার , ২৫ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লা পাইলট স্কুলে পঞ্চম শ্রেনির সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত

Alokito Narayanganj24
নভেম্বর ২৫, ২০১৮ ১০:১৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : সারা দেশের ন্যায় পঞ্চম শ্রেনির সমাপনী পরীক্ষার হল পড়েছে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয় ও সেহাচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এই কেন্দ্রে ফতুল্লা ইউনিয়নের সকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুল এবং মাদ্রাসার ছাত্রছাত্রীর সমাপনীর পরীক্ষার কেন্দ্র। গত ২৫ নভেম্বর সারা দেশেই পঞ্চম শ্রেনির সমাপনী পরীক্ষায় গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ

ই দুই প্রতিষ্ঠানে ফতুল্লা থানাধীন এলাকার মধ্যে সব চেয়ে কড়াকড়ি দৃষ্টিতে এবং সচেতনতার মাধ্যমে পরীক্ষা নিয়েছেন কেন্দের দায়িত্ব প্রপ্ত শিক্ষক শিক্ষিকাগণ। অত্যান্ত সুষ্ঠ সুন্দর মনোরম পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার কেন্দ্র ভেতর শুধু পুলিশ ও স্কুল পরিচালনা কমিটি এবং সাংবাদিক ছাড়া কেহ পরীক্ষার কেন্দ্রে যেতে পারেনি। কড়া নিরাপত্তার চাঁদরে ছিলো পরীক্ষার কেন্দ্রটি। কমলমতি ছাত্রছাত্রীদের সাথে ভাল ব্যবহার করেছেন পরীক্ষার কেন্দ্র নিয়োজিত শিক্ষক শিক্ষিকাগণ। স্কুলটির চারপাশে অভিভাবক আর অভিভাকদের ছিলো সমাগম। যেন মনে হয় আপন দেশে অতিথি আসছে। এক অপরের সাথে চলছে ভাব বিনিময়। অভিভাকদের দাবী এই স্কুলে এস.এসসি পরীক্ষার কেন্দ্র করা হোক। তাহলে ফতুল্লাবাসীর আরো উপকৃত হবে।

গত ২৫ নভেম্বর গণিত পরীক্ষার সময় স্কুল পরিচালনা কমিটির সদস্য মো. দুলাল সিদ্দিকী, তাজুল ইসলাম প্রধান, ওয়াহিদুজ্জামান সেহাচর স্কুলের কমিটির সদস্য সালাউদ্দিন সালু সাংবাদিকদের জানান, আমাদের এই স্কুলে ফতুল্লা ইউনিয়নের ৫৬ টি স্কুল ও মাদ্রাসায় ৫ম শ্রেনির ১ হাজার ৭ জন পরীক্ষার্থীরা ছাত্রছাত্রীরা সমাপনী পরীক্ষা দিচ্ছে।

নিম্নে পরিসংখ্যান দেওয়া হলো, ফতুল্লা সেহাচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের কেন্দ্র সচীব আ.মানান হল সুপারেন্ট লতিফা বেগম জানান, তাদের কেন্দ্রে মোট ৮৩৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৩৬৬ জন মেয়ে ৪৬৯ জন। এই কেন্দ্র সেহাচর সরকারী প্রা:বি: পরীক্ষার্থী ৪৪৬ জন, ৭৩ নং ফতুল্লা সরকারী প্রাঃ বিঃ ১৬৪ জন, পিলকুনি সরকারী প্রাথমিক বি: ১০৯ জন, শাহফতেউল্লাহ কিন্ডার গার্টেনে ১২ জন, ফতুল্লা সান শাইন স্কুলে ১২ জন, রেড রোজ ইন্টার ন্যাশনার স্কুলে ১২জন, মাউন্ড ভিট স্কুলে ৩ জন, ড্যাফোডিল ইন্টার ন্যাশনাল স্কুলে ১২ জন, অরভিট স্কুলে ১৭ জন, শিশু কল্যাণ স্কুলে ২৪ জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষা দিচ্ছে।

ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রের কেন্দ্র সচীব ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মো. আনোয়ার হোসেন , হল সুপারেন্ট আকলিমা বেগম জানান, তাদের কেন্দ্রে বিভিন্ন স্কুলের ৪৭১ জন পরীক্ষার্থী এর মধ্যে অনুপস্থিত রয়েছে ৪৩ জন। মাদ্রাসার রয়েছে ১১১ জন অনুপস্থিত রয়েছে ১৬ জন।

নিম্নে পরিসংখ্যান দেয়া হলো: শাহফতেইল্লাহ দাখিল মাদ্রাসার ৯৬ জন, ফতুল্লা কানন প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের ৩০জন, কেলিক্স স্কুলের ১০১ জন, টাচ্ স্টুন ন্যাশনাল হোম স্কুলে ৫ জন (ফতুল্লা চৌধুরীবাড়ি), চিন্ড্রেন গার্টেন স্কুলের ১৩ জন, হলিক্রিসেন্ট স্কুলে ২০ জন, সেহাচর ন্যাশনাল স্কুলে ২১ জন, সেহাচর আদর্শ স্কুল ৪১ জন, আল-হিকমা স্কুলে ২৭ জন, সুফফাহ মাদ্রাসার ১৩ জন,শিশুপার্ক কিন্ডার গার্টেন স্কুলে ১৬ জন, চাইল্ড হ্যাভেন স্কুলে ১৪ জন, গ্রীন হোয়াইট ইন্টার ন্যাশনাল স্কুলে ৯ জন, লুমিনাস স্কুলে ১১ জন, মণিং ডিউ কিন্ডার গার্টেন স্কুলে ১৭ জন, দাপা আদর্শ স্কুলের ৩০ জন, কোতালেরবাগ ব্র্যাক ২৫ জন, বাংলাদেশ মাঠ ব্র্যাক ২৭ জন, লালপুর ব্র্যাক ২৪ জন, গাবতলী ইসদাইর ব্র্যাক ২০ জন, লালপুর শিশু নিকেতন ব্র্যাক ৭ জন, সেহাচর পূর্ব ব্র্যাক ২২জন, সেহাচর পশ্চিম ব্র্যাক ৫জন পরীক্ষাথীরা সমাপনী পরীক্ষা দিচ্ছে। আজ ইসলাম শিক্ষা এবং সনাতন ধর্মের হিন্দু ধর্ম পরীক্ষা শেষে ৫ম শ্রেনির সমাপনী পরীক্ষা শেষ হবে।

গত ২৫ নভেম্বর গণিত পরীক্ষায় পরির্দশনে যায় ফতুল্লার রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সম্পাদক এ.আর. কুতুবে আলম তার সাথে ছিলেন, পাই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. দুলাল সিদ্দিকী, তাজুল ইসলাম প্রধান ,ওয়াহিদুজ্জামান, আবুল বাশার যুবলীগ নেতা মেহেদী হাসান শাহীন এবং সাবেক পরিচালনা কমিটির সদস্য সালাউদ্দিন সালুসহ আরো অনেকে। সারা দেশেই এ বছর ৫ম শ্রেনীর সমাপনী পরীক্ষার প্রশ্ন পত্র ভালো হয়েছে। নিবাচর্ন মুখী দেশ। আনন্দমুখোর পরিবেশ বিরাজ করছে সারা দেশে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!