নারায়ণগঞ্জসোমবার , ১৭ জুন ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দর-কাশীপুর যখন জঙ্গিদের ঘাঁটি!

alokitonarayanganj
জুন ১৭, ২০১৯ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে বিভিন্ন সময়ে নারায়ণগঞ্জে প্রশাসনের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্যরা গ্রেফতার হয়েছে। বিশেষ করে বন্দর ও ফতুল্লা থানাধীন কাশীপুরে জঙ্গিদের একটি শক্ত ঘাঁটি রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানাগেছে। নিষিদ্ধ ঘোষিত ইসলামী জঙ্গি সংগঠন জামা’তুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)’র প্রধান সালেহীন ওরফে সালাউদ্দিনের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর হওয়ায় বিভিন্ন সময়ে প্রশাসনের অভিযানে সালাউদ্দিনের অনুসারিরা গ্রেফতার হয়েছে। একইভাবে ফতুল্লার কাশীপুরে বিভিন্ন সময়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্যরা গ্রেফতার হলেও প্রশাসনের নজরদারীর অভাবে তাদের অনুসারিরা অধরা রয়ে গেছে।

জানাগেছে, সর্বশেষ গত বছরের নভেম্বর মাসে র‌্যাব-৩ অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আবু বক্কর সাজনকে গ্রেফতার করে। একই বছরের মার্চ মাসে আনসার আল ইসলামের আরেক সদস্য উবায়েদকে গ্রেফতার করেছিল র‌্যাব-১০। এর আগে ২০১৬ সালে কাশীপুর হাজী পাড়া এলাকার জামাল দেওয়ানের বাড়িতে অভিযান চালিয়ে জঙ্গি সদস্য নাদিয়া সুলতানাকে গ্রেফতার করেছিল র‌্যাব।

বিভিন্ন সূত্র বলছে, কামীপুরে আনসার আল ইসলামের একটি শক্ত ঘাঁটি রয়েছে। সর্বশেষ র‌্যাব-৩ এর অভিযানে গ্রেফতার হওয়া আবু বক্কর সাজনের একাধিক অনুসারি কাশীপুরে অবস্থান করার সম্ভাবনা রয়েছে। আবু বক্কর সাজন ফতুল্লা থানা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিউল্লাহ শফির পুত্র। সাজনকে গ্রেফতারের পর র‌্যাব-৩ জানিয়েছিল, সাজন ঢাকার যাত্রাবাড়িতে তার কার্যক্রম পরিচালনা করতো। সংগঠনের সদস্যরা কেউ গ্রেফতার হলে নারায়ণগঞ্জের কাশীপুরে অবস্থান নিতো। এবং সেখানে থেকেই কার্যক্রম পরিচালন করতো।

স্থানীয়রা জানিয়েছেন, সাজন গ্রেফতার হওয়ার আগে অপরিচিত অনেক যুবকই সাজনের সাথে দেখা করতে আসতো। এছাড়াও স্থানীয় অনেকের সাথেই গোপনীয়তা বজায় রেখে কথা বলতে দেখতেন স্থানীয়রা।

অপরাধ বিশ্লেষকরা বলছেন, নারায়ণগঞ্জে বিভিন্ন সময় জঙ্গি সদস্যরা গ্রেফতার হলেও পরবর্তিতে প্রশাসনের নজরদারী না থাকায় জঙ্গি সদস্যদের অনুসারিরা (নব্য সদস্য) অধরা থেকে যায়। কাশীপুরে গ্রেফতারকৃত জঙ্গিদের ঘনিষ্টজনরা প্রশাসনের নজরদারীতে রয়েছে বলে জানিয়েছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন।

উল্লেখ্য, ২০১৬ সালে পাইকপাড়া এলাকায় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের অভিযানে গুলশানে হামলার সমন্বয়ক বা মাস্টারমাইন্ড এই তামিম চৌধুরীসহ তিনজন নিহত হয়। এছাড়াও বিভিন্ন বন্দরে সালেহীন ওরফে সালাউদ্দিনের অনুসারিরা গ্রেফতার হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!