নারায়ণগঞ্জমঙ্গলবার , ৯ জানুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠানে অতিথি ১৩-১৪শ

Alokito Narayanganj24
জানুয়ারি ৯, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ  ঐতিহ্যগতভাবেই মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান বঙ্গভবনে অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে ১ হাজার ৩০০ থেকে ১ হাজার ৪০০ অতিথিকে আমন্ত্রণ জানানো হয়ে থাকে।

আগামী ১১ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

শপথ অনুষ্ঠানে আমন্ত্রিতদের বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, মন্ত্রিসভা যখন শপথ নেয়, আমন্ত্রিতদের প্রায় ১ হাজার ৩০০ থেকে ১ হাজার ৪০০ জনের তালিকা থাকে। আমরা তাদের শপথে আমন্ত্রণ জানাই।

মন্ত্রীদের স্ত্রীরা আমন্ত্রণ পাবেন কি না- এ বিষয়ে তিনি বলেন, আমাদের একটি তালিকা করা আছে। আমি ঠিক মনে করতে পারছি না, মন্ত্রীদের স্ত্রীদের নামের তালিকা আছে কি না।

তবে নতুন মন্ত্রিসভায় কারা আসছেন বা কতজন শপথ নেবেন তা এখনো জানাননি মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিসভার একটি সূত্র জানিয়েছে, বুধবার (১০ জানুয়ারি) সংসদ সদস্যরা শপথ নেবেন। এরপর তাদের মধ্য থেকে নতুন মন্ত্রিসভা গঠন করা হবে। প্রথমে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা শপথ নেবেন। এরপর তাদের দপ্তর বণ্টন করা হবে।

৭ জানুয়ারি সারাদেশে একযোগে ২৯৯ আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ২৯৮ আসনের ফল বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কমিশনের দেওয়া তালিকা অনুয়ায়ী, নির্বাচনে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠা লাভ করেছেন। নির্বাচনে জাতীয় পার্টি ১১ এবং ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসনে নির্বাচিত হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয়লাভ করেছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!