নারায়ণগঞ্জমঙ্গলবার , ২৮ জানুয়ারি ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

শিক্ষার্থীদের মাঝে আলোকিত আলীরটেকের শিক্ষা উপকরন বিতরন

Alokito Narayanganj24
জানুয়ারি ২৮, ২০২০ ১:২২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে আলোকিত আলীরটেক। ২৬ জানুয়ারি মুক্তার কান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে’র দিন ছাত্র-ছাত্রীদের হাতে এই শিক্ষা সামগ্রী তুলে দেয় সংগঠনের নেতৃবৃন্দ। ইউনিয়নে ব্যাপক আলোচিত ও শক্তিশালী সামাজিক সংগঠন আলোকিত আলীরটেকের পক্ষ থেকে এই উপহার পেয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে আনন্দের জোয়ার বয়ে যায়। বিদায় বেলার হতাশা পরিণত হয় খুশির উৎসবে। বিদায়ের বেদনা কিছুটা হলেও প্রশমিত হয়। এছাড়াও ছাত্র-ছাত্রীদের উদ্যেশ্যে সংগঠনের নেতৃবৃন্দ অনুপ্রেরণা মূলক বক্তব্য দিয়ে ছাত্র-ছাত্রীদের মানসিক অবস্থার পজিটিভ পরিবর্তন করতে ভূমিকা রাখে। আসছে ফেব্রুয়ারির ৩ তারিখে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই স্কুল কর্তৃপক্ষ এই বিদায় অনুষ্ঠানের আয়োজন করে‌। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আক্তারুজ্জামান এর সভাপতিত্বে এই বিদায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সম্পূর্ণ নতুন ধারার আয়োজন ছিলো এটি। ইউনিয়নের শিক্ষামূলক কার্যক্রমের ক্ষেত্রে একটি মাইলফলক যোগ করেছে এই কার্যক্রম। ভবিষ্যতে শিক্ষার উন্নয়নে আরো পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানা গেছে। এই প্রথম কোনো সংগঠন এই ধরনের কার্যক্রম পরিচালনা করলো আলীরটেকে। বিদায় অনুষ্ঠানটির আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ। সেই অনুষ্ঠানের এক ফাঁকে আলোকিত আলীরটেক তাদের কার্যক্রম সম্পন্ন করে। একটি অনুষ্ঠানের মাঝখানে আরেকটি প্রোগ্রামের সফল আয়োজন সমাজকল্যাণের ক্ষেত্রে তরুনদের আগ্রহে নতুন মাত্রা যোগ করে। এই বিদায় অনুষ্ঠানের এক অংশে ছাত্র ছাত্রীদের মাঝে আলোকিত আলীরটেকের নেতৃবৃন্দ উপহার সামগ্রী বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আলোকিত আলীরটেকের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি শাহিন রাজু মেম্বার সাধারণ সম্পাদক আল আমিন সরকার সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বিপ্লব, সহ-সভাপতি এসবি শাহিন সরকার, রওশন আলী মেম্বার, কোষাধ্যক্ষ মোঃ দিদার, প্রচার সম্পাদক মোঃ রায়হান, শিক্ষা বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ত্রাণ বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, পরিবেশ বিষয়ক সম্পাদক রফিক, ক্রীড়া বিষয়ক সম্পাদক রুহুল আমিন, ধর্ম বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম ও অন্যান্য সদস্যবৃন্দ।

সভাপতির বক্তব্যে আক্তারুজ্জামান শিক্ষার্থী ও পরিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করেন। আলোকিত আলীরটেকের পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আল আমিন সরকার ও সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বিপ্লব। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের শিক্ষক।

কিছুদিন আগে আত্মপ্রকাশ করা এই সংগঠন সম্পর্কে জানা গেছে যে, ইউনিয়নের প্রত্যেকটি মহল্লা থেকে একঝাঁক শিক্ষিত সচেতন তরুন একত্রিত হয়ে একটি ছোট্ট দীপশিখা প্রজ্বলিত করে। এই উজ্জ্বল আলোকবর্তিকাই “আলোকিত আলীরটেক” নামে পরিচিত। এই আলো দ্যুতি ছড়াচ্ছে ইউনিয়নের সর্বত্র। পুরো ইউনিয়নে ব্যাপক আলোচিত সংগঠন হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ইউনিয়ন ভিত্তিক একমাত্র ও সবচেয়ে প্রভাবশালী সংগঠন এটি। ইউনিয়নের সার্বিক কল্যাণ করাই সংগঠনের মূল লক্ষ্য। শিক্ষার উন্নয়নেও কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

আগামীতে এই সংগঠন আরো ব্যাপক আকারে সামাজিক ও শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের নেতারা। সেই সাথে ছাত্র ছাত্রীদেকে ভবিষ্যতে এই সংগঠনে যুক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!