নারায়ণগঞ্জবুধবার , ৩ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

অপকর্মের মূলহোতা ফ্যামিলি ল্যাবের বেলাল হোসেন ধরাছোঁয়ার বাইরে!

Alokito Narayanganj24
এপ্রিল ৩, ২০১৯ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ফ্যামিলি ল্যাব হসপিটালের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের দাবি জানিয়েছে এলাকাবাীঃ। রোগীদের জীবন বিপন্নকারী অবৈধ এই ক্লিনিকে র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভূয়া এমবিবিএস ডাক্তার মোঃ নূরুল ইসলাম শেখ (২৭) কে গ্রেফতার করে ১ বছরের কারাদন্ড প্রদান করা হলেও ক্লিনিক মালিক মোঃ বেলাল হোসেন ভূঁইয়া রয়েছে ধরাছোঁয়ার বাইরে। ক্লিনিকের আড়ালে অবৈধ ভাবে গোপনে ক্লিনিকের ভিতরে সয়া নামে অন্তঃসত্তা মহিলাদের পুষ্টি ও যৌন উত্তেজক ওষুধ তৈরি করার আলামত পেয়েছে র‌্যাব। হাসপাতালটিতে রোগী না থাকলেও একাধিক কক্ষে রয়েছে অবৈধ সয়া তৈরির মেশিনপত্র। বাস্তবতা দেখে মনে হয় এটি ক্লিনিক নয় যেন একটি শিল্প কারখানা।

জানা গেছে, র‌্যাব-১১ সিপিএসসির কোম্পানি অধিনায়ক তালুকদার নাজমুস সাকিব ও অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী, পিপিএম’র নেতৃত্বে সহকারি কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুল ইসলাম এর উপস্থিতিতে গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৭ টায় ফ্যামিলি ল্যাব হসপিটালে অভিযান চালায় র‌্যাব। এসময় এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখার সময় মোঃ নূরুল ইসলাম নামে ১ ভূয়া ডাক্তারকে হাতেনাতে গ্রেফতার করে ১ বছরের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। প্রয়োজনীয় কোন কাগজপত্র দেখাতে না পারায় আদালত হসপিটালটি সিলগালা করে দেয়।

অভিযান পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, ফ্যামিলি ল্যাব হসপিটাল লিমিটেড কর্তৃপক্ষ প্রয়োজনীয় কোন কাগজপত্র দেখাতে পারেনি। তাছাড়া ওই হসপিটালে সয়া নামে একটি পণ্য উৎপাদন করা হচ্ছে। যা আন্তঃসত্তা মহিলাদের পুষ্টিকর ও সেক্সচুয়াল হিসেবে বিক্রি করা হচ্ছে। অপরেশন থিয়েটারের অবস্থা নাজুক। প্রয়োজনীয় কোন চিকিৎসা সরঞ্জাম নেই। অবৈধ ভাবে ক্লিনিক গড়ে তুলার অভিযোগে মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

স্থানীয়রা জানায়, ঢাকা থেকে প্রকাশিত অনিয়মিত দৈনিক সরেজমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: বেলাল হোসেন ভূইয়া অবৈধ ভাবে ফ্যামিলি ল্যাব হসপিটাল গড়ে তুলেছেন। এই ক্লিনিকে দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে প্রতারনাসহ নানা অপকর্ম চলছিল। বি-বাড়ীয়া জেলার কসবা থানার গোপিনাথপুর উত্তর পাড়ার মৃত কাজী ইসমাইল ভূঁইয়ার ছেলে বেলাল হোসেন গণমাধ্যম কর্মীর দাপট দেখিয়ে বুক ফুলিয়ে ক্লিনিকের আড়ালে অন্য ব্যবসা চালিয়ে আসছিল।

অবৈধ এই ক্লিনিকের অপকর্ম বিষয়ে অনুসন্ধানী সংবাদ প্রকাশ করতে গত ২ হাজার ১৭ সালের ২৪ ফেব্রুয়ারী স্থানীয় কয়েকজন সাংবাদিক ক্লিনিকে গিয়ে সত্যতা যাচাই করতে চাইলে বেলাল হোসেন তার পালিত ক্যাডার ও দালাল চক্রের সহায়তায় ওই সাংবাদিকদের আটক করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে ম্যানেজ করে সাজানো চাঁদাবাজি ও ভাংচুর লুটপাটের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে। ওই মামলা নারায়ণগঞ্জ আদালতে এখনো চলমান রয়েছে। মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানী করার পর ভয়ে স্থানীয়রা এই ক্লিনিকের অপকর্মের প্রতিবাদ করার সাহস পায়নি। ফলে ক্লিনিক মালিক বেলাল হোসেন শতাধিক যুবতী মেয়েকে নার্স হিসেবে নিয়োগ দিয়ে শুরু করে ভিন্ন ব্যবসা। এসব নার্সরা বিত্তবান পরিবারের পুরুষদের প্রেমের ফাঁদে ফেলে দেহ বিলিয়ে দিয়ে ব্ল্যাকমেইলিং করে মোটা অংকের অর্থ আদায় করে।

গত ২ হাজার ১৭ সালের ফেব্রুয়ারি মাসে শিমরাইল মোড়ে এক যুবককে ব্ল্যাকমেইলিং করতে গিয়ে নার্স নামধারী এক যুবতীসহ ফ্যামিলি ল্যাব হসপিটালের ৬ প্রতারককে গ্রেফতার করেছিল সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। যা বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তারপরও রহস্য জনক কারণে জেলা সিভিল সার্জন ও পুলিশ প্রশাসন এই ক্লিনিকের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহন করেননি। দীর্ঘদিন পর হলেও র‌্যাব এই ক্লিনিকের অবৈধ কর্মকান্ডের তথ্য পেয়ে অভিযান পরিচলনা করে হসপিটাল সিলগালা করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি ক্লিনিক মালিক বেলাল হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!