নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

গফুর গংদের বিরুদ্ধে আজমত-গেসু গ্রুপের মামলা

Alokito Narayanganj24
মার্চ ২৮, ২০১৯ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : রামারবাগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় গেসু ও আজমত গ্রুপের মোঃ জুয়েল বাদী হয়ে গফুঁরকে প্রধান আসামী করে ১২ জনের নাম উল্লেখ করে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট খ-অঞ্চল আদালত নারায়ণগঞ্জ মামলা দায়ের করেছে। মামলা ন-৫৬ /১৯ তাং-২৫/৩/২০১৯ ইং। বিজ্ঞ আদালতের সিনিয়র জুডিসিয়বস্থা গ্রহনে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন। ম্যাজিষ্ট্রেট মোঃ আফতাবুজ্জামান দরখাস্তটি এফআইআর হিসেবে গন্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মামলার বাদী কুতুবআইল কাঠেরপুল এলাকার মোঃ তালেব আলীর পুত্র মোঃ জুয়েল প্রধান আসামী হিসেবে লামাপাড়া- এলাকার মৃত মফিজউদ্দিনের পুত্র আব্দুল গফুঁরকে প্রধান আসামী করে ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামীরা হলেন, লামাপাড়া এলাকার গফুরের পুত্র আজিম, রামারবাগ এলাকারমৃত জমিরউদ্দীনের পুত্র আব্দুর রাজ্জাক, মৃত ফকির চানের পুত্র টুন্ডা আলম, আসান উল্লার পুত্র মোঃ নাজমুল, মৃত নূরউদ্দিন ভূইয়ার পুত্র জামাই সেলিম, মৃত আরফান মিয়ার পুত্র আবুল হাসেম, মৃত মারফত আলীর পুত্র রবিন, নুর ইসলামের পুত্র ইমু, আবু ওহাবের পুত্র হৃদয়, আব্দুর রবের পুত্র বরকত, আমজাদ মাষ্টারের পুত্র আল আমিন সহ অঙ্গাতনামা ২৫/৩০ জন।

মামলায় জুয়েল উল্লেখ করেন, আসামীগণ সন্ত্রাসী, খুনি, চাদাঁবাজ। তাদের অপকর্মের প্রতিবাদ করায় মামলার সাক্ষী আশরাফের সাথে আসামীদের শত্রুতা চলে আসছিল। ঘটনার ৩ দিন আগে আসামী আজিম, নাজমুল গংরা আশরাফকে মারধরের শালিশ হওয়ার দিন ধার্য্য ছিল।

ঘটনার দিন ২২ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় রামারবাগ শাহী মসজিদ সংলগ্ন স্থানে ভিকটিম ও সাক্ষীগন উপস্থিত থাকলে পূর্ব পরিকল্পনা মোতাবেক উল্লেখিত সন্ত্রাসী গন দেশীয় অস্ত্র নিয়ে বাদীপক্ষের লোকজনের উপর হামলা চালিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। নগদ টাকা সহ মূল্যবান জিনিষ পত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে খানপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া।

এর আগে ফতুল্লা মডেল থানায় আব্দুল গফুঁর বাদী হয়ে গেসু-আজমত সহ ২৫ জনের নাম উল্লেখ করে ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। দুই পক্ষ মামলা দায়ের করায় এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। এলাকাবাসী চায় এলাকায় শান্তি শৃংখলা বিরাজ করুক।

এ ব্যাপারে আজমত আলী বলেন, গফুঁর ও তার সমন্ধি ইবু ১৯৯৪ সালে ভূমিদস্যু ও জাল দলিল চক্র আলাউদ্দিন, আউয়াল ও লালখার গিয়াসউদ্দিন মেম্বারের অত্যাচারে টিকতে না পেরে আমাদের এখানে এসে আশ্রয় গ্রহন করে। গিয়াসউদ্দিন মেম্বার গংরা ৯৪ সালে জনৈক আব্দুল মতিনকে বর্তমান খান সাহেব ওসমান আলী ষ্টেডিয়ামের বিলের মাঝে কুপিয়ে হত্যা করে। এই মামলায় গফুঁর, ইবুর সাথে আমার ভাই গিয়াসউদ্দিন গেসুকেও জড়িয়ে দেয়।

আমি সহ আমার পরিবারের লোকজন শামীম ভাইয়ের সহযোগিতায় প্রকৃত ঘটনা উদঘাটন করে গিয়াসউদ্দিন মেম্বার গংদের বিরুদ্ধে পূর্নরায় মতিন হত্যা মামলায় মতিনের স্ত্রীকে বাদী করে জনগনের সহযোগিতায় গিয়াসউদ্দিন মেম্বারকে পুলিশ দিয়ে আটক করায়।সেই মামলায় আমার ভাই গিয়াসউদ্দিন, গফুঁর ও ইবু খালাস পায়।

গিয়াসউদ্দিন মেম্বার গংদের যাবজীবন কারাদন্ড হয়। তাছাড়া এই গফুঁর নিকট আত্মীয় হয় বটে। কিন্তু অনাকাংখিত ঘটনায় কেন সে পূর্বের চক্রান্তকারীদের সাথে আতাত করে সামাজিক পরিবেশ নষ্ট করছে তা আমার বোধগম্য নয়। আমার ভাই গিয়াসউদ্দিন ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিল।

পরবর্তীতে আমার ভাইয়ের বিরুদ্ধে শামীম ভাইয়ের সাথে লংমার্চের মামলার আসামী থাজায় পলাতক থাকে।তাই পরবর্তী আওয়ামী লীগের কাউন্সিলে থাকতে পারে নাই। তারপর এখনো কাউন্সিল হয়নাই। আমার ভাই আওয়ামী লীগের কর্মী হিসেবে মিছিল মিটিং, আন্দোলনে অংশগ্রহন ও ভূমিকার কথা শামীম ভাইসহ জেলা আওয়ামী লীগের সর্বোচ্চ মহল অবগত। রামারবাগের ঘটনায় উভয় পক্ষ আমরা মামলা করেছি। আইন প্রয়োগকারী সংস্থা ব্যবস্থা নিবেন। আমি উভয় পক্ষকে শান্ত থাকার আহবান জানাচ্ছি। কেউ গোলা পানিতে মাছ শিকার করতে না পারে সর্তক থাকতে হবে।আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন করার জন্য বিএনপির কিছু লোক প্রবেশ করে চক্রান্তের খেলা খেলছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!