নারায়ণগঞ্জশুক্রবার , ২৩ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

গ্রামীন ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের সংবাদ সম্মেলন

Alokito Narayanganj24
নভেম্বর ২৩, ২০১৮ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : গ্রামীন ব্যাংকের অবসর প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের উৎসব বোনাস, মাসিক চিকিৎসা ভাতা ও পেনশন পূর্নস্থাপনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে গ্রামীন ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যান সমিতি নারায়ণগঞ্জ জেলা কমিটি।

শুক্রবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মলনে দাবী করা হয় বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনের নির্দেশনা নং-৬৮৪/১৬ মোতাবেক সরকারি/আধা সরকারী চাকুরী জীবনে দূর্বিসহ অবসরকালীন জীবনের কষ্ট লাঘবের জন্য বাৎসরিক উৎসব ভাতা, চিকিৎসা ভাতা নিজ নিজ প্রতিষ্ঠান হতে প্রদানের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়। ৮ অক্টোবর ২০১৮ প্রজ্ঞাপন মোতাবেক ১০০ ভাগ পেনশন সম্পর্নকারী কর্মচারীদের ১৫ বছর পর থেকে মাসিক পেনশন পুনঃস্থাপনের প্রজ্ঞাপন বাস্তবায়নের জোর দাবী জানানো হয়।

এটা বাস্তবায়ন করা হলে অবসরপ্রাপ্ত চাকুরীজীবিগন এর অবসরকালীন সময়ে আর্থিক ভিক্তি সুদূঢ় করাসহ সামাজিক নিরাপত্তা বিধানে সহায়ক হবে বলে জানানো হয়। ইতিমধ্যেই জারীকৃত প্রজ্ঞাপন বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীসহ গ্রামীন ব্যাংকের উধ্বঃতন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়।

১৯৮৩ সালে গ্রামীন ব্যাংক অনুমোদন লাভ করে। ১৯৯৩ সালে কৃষি ব্যাংকের মাধ্যমে সকল কার্যক্রম চালিয়ে আসছে। সকল ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী সুবিধা ভোগ করলেও আমরা গ্রামীন ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীগন এই সুবিধা হতে বঞ্চিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গ্রামীন ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী কল্যান সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সামসুল আরেফীন, দপ্তর সম্পাদক আওলাদ হোসেন, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাহফুজ খান, সাধারণ সম্পাদক জালালউদ্দিন আহম্মেদ, সদস্য নাসিমা আক্তারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!