নারায়ণগঞ্জশনিবার , ৩০ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে জেএমবির প্রধান গ্রেফতার

Alokito Narayanganj24
মার্চ ৩০, ২০১৯ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দক্ষিণাঞ্চলের প্রধান তরিকুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১১ এর একটি দল শুক্রবার রাত সাড়ে ১১টায় নগরীর প্রধান লঞ্চঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ বই, লিফলেট, প্রশিক্ষণ ম্যানুয়াল ও ১টি চাপাতি উদ্ধার করা হয়। তরিকুল ইসলাম তারেক, বাপ্পী, সাকিব, নাজমুস সাকিব নামে নিজেকে পরিচয় দিয়ে আসছিল। শনিবার (৩১ মার্চ) দুপুরে আদমজীস্থ র‌্যাব-১১ এর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তাকে হাজির করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তরিকুলের বিরুদ্ধে বাগেরহাটে কচুয়া থানায় ১টি, ডিএমপি যাত্রাবাড়ি থানায় ১টি, নরসিংদী সদর থানায় ১টি, নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় ৫টি সহ সর্বমোট ৮টি মামলা রয়েছে। যার সবগুলোই সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে করা।

আলেপউদ্দিন তরিকুলের বরাত দিয়ে জানান, বাগেরহাট জেলায় মাদ্রাসা শিক্ষা শেষে ২০১১ সালে আহসান উল্লাহ ইউনিভার্সিটি সায়েন্স এন্ড টেকনোলজি থেকে বিবিএ পাশ করে এবং ২০১৩ সালে এমবিএতে অধ্যায়নরত থাকাকালীন সময়ে জসিম উদ্দিন রাহমানির বছিলা মসজিদে বয়ান শুনতে গিয়ে সে জেএমবি নেতা দক্ষিনাঞ্চলের প্রধান আব্দুল্লাহ আল মামুনের সাথে পরিচয় হয়। সেই সূত্র ধরেই জেএমবিতে তার প্রবেশ। ২০১৬ সালে বাগেরহাট জেলা পুলিশের সাথে বন্দুক যুদ্ধে আব্দুল্লাহ আল মামুন নিহত হলে ওই অঞ্চলের প্রধানের দায়িত্ব নেন তরিকুল।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!