নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লায় ভেজাল কসমেটিকস উৎপাদনকারী কারখানা অভিযান

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ফতুল্লা প্রতিনিধি : ফতুল্লায় ভেজাল কসমেটিকস উৎপাদনকারী কারখানা অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে কুতুবপুরের মুন্সিবাগ এলাকায় অনুমোদনবিহীন, ভেজাল পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ডিভাইন কসমেটিক্স নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধ পন্থায় উৎপাদিত ভেজাল পণ্যসমূহ ধ্বংস করা হয়। অভিযানে র‍্যাব ও কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও নারায়ণগঞ্জ চেম্বারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, ওই এলাকার আব্দুল হাই মিন্টুর বাড়ির নিচতলার ফ্ল্যাট ভাড়া নিয়ে আব্দুল মতিন নামের এক ব্যক্তি দীর্ঘদিন ধরে ভেজাল কসমেটিকস উৎপাদনের কারখানা গড়ে তুলেছেন। সে কারখানায় বিভিন্ন ধরনের ক্ষতিকারক রাসায়নিক, রঙ ও অন্যান্য উপাদানের মাধ্যমে ত্বক ফর্সাকারী ক্রিম, ফেসওয়াশ, সানস্ক্রিনসহ বিভিন্ন অবৈধ পণ্য তৈরি করে আসছিলেন৷ এখান থেকে ভেজাল পণ্য বিভিন্ন দোকানপাটে সরবরাহ করা হতো।

মো. সেলিমুজ্জামান জানান, অতিরিক্ত মুনাফার আশায় জনস্বাস্থ্যকে ঝুঁকির মুখে ফেলে আসে ওই কারখানাটির মালিক। ওই কারখানায় পণ্য ব্যবহারে ক্যানসার থেকে শুরু করে ত্বকের বিভিন্ন জটিল ও কঠিন রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় এ যৌথ অভিযান পরিচালনা করা হয়৷ এ সময় ভেজাল কসমেটিকস পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভেজাল পণ্যের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের এই কর্মকর্তা।

 

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!