নারায়ণগঞ্জসোমবার , ২৬ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

Alokito Narayanganj24
নভেম্বর ২৬, ২০১৮ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট নেট : বন্দরে রাজস্ব খাতের অর্থায়নে রবি ২০১৮-১৯ মৌসুমে সরিষা, বোরো ও বিটি বেগুন ফসল চাষাবাদে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বীজ ও সার বিতরন করা হয়েছে। সোমবার সকালে বন্দর উপজেলা পরিষদের কৃষি অফিস প্রাঙ্গণ এ বিতরনী অনুষ্ঠিত।

বন্দর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এ বীজ-সার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মাহমুদা আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্দর উপজেলা কৃষি অফিসার ড. মোস্তফা এমরান হোসেন।

এসময় বন্দর উপজেলার ৬৫ জন কৃষকের মধ্যে ৩০ জনকে দেড় কেজি করে সরিষা, ৩০ জনকে ৫ কেজি করে বোরো বীজ বিতরণ করা হয়। এছাড়াও ৬৫ জন কৃষকের মাঝে সর্বমোট ২ হাজার ২শ’ ৭৫ কেজি ইউরিয়া, ১ হাজার ৩শ’ ৫ কেজি টিএসপি, ১ হাজার ৪০ কেজি এমওপি, ৯শ কেজি জিপসাম, ৭৫ কেজি দস্তা ও ৪৫ কেজি বোরিক এসিড বিতরণ করা হয়।

উল্লেখ্য, এর আগের কৃষকদের ২০ গ্রাম বিটিবেগুনের বীজ প্রদান করা হয়। বর্তমানে বীজ থেকে উৎপন্ন চারা মূল জমিতে চাষাবাদের জন্য সোমবার ৫জন কৃষকদের সার প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার ফারহানা সুলতানা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আবু সাইদ তারেক, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার জয়নাল আবেদীন উপ-সহকারী কৃষি অফিসার হিরালাল দাস, কাজী আশরাফ উদ্দিন, মোঃমোতালিব মিয়াজী, ফারুক আহমেদে, হেদায়াতুল ইসলাম, নাজমুল ইসলাম, আঃ রউফ, মাহমুদা আক্তার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!