নারায়ণগঞ্জমঙ্গলবার , ২ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দরে প্রি-পেইড মিটার বন্ধের দাবীতে অবরোধ

Alokito Narayanganj24
জুলাই ২, ২০১৯ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : বিদ্যুতের প্রি-পেইড মিটারে অতিরিক্ত বিল আসে, অতিরিক্ত চার্জ দিতে হয়, সেবার মান ভালো না- এমন নানা অভিযোগে বন্দরের নবীগঞ্জ বিদ্যুৎ অফিস ঘেরাসহ রাস্তা অবরোধ পূর্বক মিছিল করে। প্রি-পেইড মিটার অপসারনের দাবিতে প্রায় হাজার হাজার লোক এ আন্দোলনে অংশগ্রহন করেন।

এদিকে এসব অভিযোগের সাথে যুক্ত হয়েছে আরো এক সমস্যা। তাহলো- প্রি-পেইড মিটার লাগানোর পর যে মিটার বাবদ যে ফি বাড়িওয়ালার দেওয়ার কথা সেই টাকা পরিশোধ করতে হচ্ছে ভাড়াটিয়াদের। এ নিয়ে নতুন করে ক্ষোভ তৈরি হয়েছে গ্রাহকদের মধ্যে। সব মিলিয়ে বন্দর ইউনিয়নের প্রায় হাজার জনগন সকালে অফিস ঘেরাও করে পরে তারা রাস্তা অবরোধ করে রাখে। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ, ৭নং ওর্য়াড সদস্য আব্দুর রহিম, ৮নং ওর্য়াড সদস্য আব্দুল সালাম, বন্দর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফয়সাল কবির ১মে ঘটনাস্থলে আসে। অবস্থা বেগতিক দেখে থানায় ফোন করা হয়।

দুপুর ১২টায় বন্দর থানা পুলিশের পরিদর্শক রফিকুল ইসলাম, বন্দর ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান ও এ এস আই তৌফিক দেওয়ান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন এবং জনগনকে আশস্ব করে অবরোধ তুলে নেন। নবীগঞ্জ বিদ্যুৎ অফিসের এজিএম সোলায়মান আহম্মেদ বলেন, আমাদের প্রথমে ভুল হয়েছে। মিটার সংযোগ দেয়ার পূর্বে জনগনকে সচেতনতা মূলক সভা করার প্রয়োজন ছিল। যে কারনে জনগন সহজ জিনিসটি বুঝতে কষ্ট হচ্ছে। কিছু লোক আছে তারা ইন্দন দিচ্ছে। উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। অচিরেই আমরা ওর্য়াড ভিত্তিক সভা করবো। জনগনকে সচেতনতা মূলক এ সভাগুলো করা হবে।

সকাল ১০টা হতে নবীগঞ্জ অফিস ঘেরাও করে রাখে বিভিন্ন এলাকার হাজার হাজার লোকজন। মিটার বিতরণকারী সংস্থাগুলোর কাছেও অভিযোগ জানিয়েও তেমন কোন সমাধান পাচ্ছেন না ভুক্তভোগীরা।

প্রতিটি প্রি-পেইড মিটারের জন্য মাসে মিটার রেন্ট বা মিটার ভাড়া বাবদ একজন গ্রাহককে ৪০ টাকা এবং তিন স্তরের মিটারের জন্য ২৫০ টাকা গুনতে হয়। একই সঙ্গে ৫০ টাকা দিতে হয় ডিমান্ড ফি হিসেবে। অন্যদিকে মাসে একবার এই ফি পরিশোধের নিয়ম থাকলেও প্রতিবার মিটার রিচার্জের সঙ্গে সঙ্গেই ৯০ টাকা বা ৩১০ টাকা কেটে নেওয়া হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন বেশ কয়েকজন গ্রাহক।

নিয়ম অনুযায়ী, বিভিন্ন আবাসিক ও বাণিজ্যিক ভবন, বাসাবাড়ি এবং অন্যান্য স্থাপনায় থাকা এসব মিটারের ফি স্থাপনার মালিকদের পরিশোধ করার কথা। কিন্তু বেশিরভাগ ভবনমালিকই এসব ফি ও ভাড়ার বোঝা চাপিয়েছেন ভাড়াটিয়াদের ওপর।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে সুনির্দিষ্ট নির্দেশনা না থাকায় বিপাকে পড়ছেন ভুক্তভোগী ভাড়াটিয়ারা। এমনকি পল্লী বিদ্যুৎ অফিসে এ সংক্রান্ত অভিযোগ জানিয়েও কোন প্রকার সমাধান পাচ্ছেন না তারা। মঙ্গলবার সকাল হতে হাজার হাজার গ্রাহক নবীগঞ্জ বিদ্যুৎ অফিস ঘেরাও করে। মদনগঞ্জ- মদনপুর সড়ক অবরোধ, নবীগঞ্জ-কাইকারটেক রাস্তা অবরোধ করে রাখে ভুক্তভোগীরা। বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ, বন্দর ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান, বন্দর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফয়সাল কবির, ৭নং ওর্য়াড মেম্বার আব্দুর রহিম, মিনহাজ উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন। গ্রাহকদের দাবী প্রী প্রেইড মিটার লাগবে না, ফিরিয়ে দেন আমাদের আগের মিটার। অন্যথায় মিটার খুলে নিয়ে আসেন, আমরা কুপি জ্বালিয়ে থাকবো। বিদ্যুৎ অফিসের নবীগঞ্জ ( এজিএম) মোহাম্মদ সোলায়মান আহম্মেদ জানান, আগামী ১ এক সপ্তাহের মধ্যে গনশুনানি হবে। আমার উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে তা জানাবো।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!