নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বিএনপিপন্থি আইনজীবীদের দাবি না মানলে নির্বাচন বর্জনের ঘোষণা

Alokito Narayanganj24
জানুয়ারি ১৬, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ আসন্ন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জন্য গঠিত কমিশন প্রত্যাখ্যান করে নির্বাচনে যেতে ২ দফা দাবি জানিয়েছে বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

দাবি অনুযায়ী দুই দফা মেনে নেওয়া না হলে নির্বাচন সুষ্ঠু না হওয়ার কথা জানিয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তারা।

এ তথ্য জানান জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

বিএনপিপন্থি আইনজীবীদের দাবিকৃত দুই দফা হলো- সিনিয়র নিরপেক্ষ আইনজীবী দিয়ে নির্বাচন কমিশন গঠন ও নির্বাচনকে সম্পূর্ণভাবে বহিরাগতদের প্রভাবমুক্ত রাখা।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমরা বারবার বলে এসেছি দলীয় আইনজীবী যার অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব না এমনকি যিনি বা যারা দলীয় পদে আছেন তাদের বাদ দিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে। পাশাপাশি পুরো নির্বাচনকে বহিরাগতদের প্রভাবমুক্ত রাখতে হবে। এ দুটি দাবি আমরা করেছি যদি আমাদের এ দুটি দাবি মেনে নেওয়া না হয় তাহলে আমরা এ নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়েছি।

এর আগে ১১ জানুয়ারি আইনজীবী সমিতি ভবনের নিচতলায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৩০ জানুয়ারি নির্বাচন ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত গৃহিত হয়।

নির্বাচনের জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপিল বোর্ড গঠন করা হয়। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট মেরিনা বেগম এবং অ্যাডভোকেট সুখচাঁদ সরকার। আপিল বোর্ডে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজুদ্দিন, অ্যাডভোকেট নুরুল হুদা এবং অ্যাডভোকেট হুমায়ুন কবির।

নারায়ণগঞ্জ বার নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা ১৫- ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ১৮ জানুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ১৯- ২১ জানুয়ারি, চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ২২ জানুয়ারি আর ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টায় পর্যন্ত আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!