নারায়ণগঞ্জবুধবার , ২৪ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মদনগঞ্জে যত্রতত্র ময়লার ভাগাড়

alokitonarayanganj
অক্টোবর ২৪, ২০১৮ ১২:২২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ডট কম : বাংলাদেশের সবচাইতে বৃহৎ প্রতিষ্ঠান মদনগঞ্জের বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের প্রধাণ ফটকের সামনে এখানে ময়লা ও আবর্জনা ফেলা নিষেধ লেখা থাকলেও নিয়ম-নীতিকে তোয়াক্কা না করেই এই স্থানেই যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা হচ্ছে। যার কারনে দূষিত হচ্ছে পরিবেশ। শিশু থেকে শুরু করে আবাল বৃদ্ধ বনিতা সকলেই বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই পথটিতে যাতায়াতের সময় ময়লার গন্ধে নাক চেপে যেতে হচ্ছে। বসুন্ধরা ইন্ড্রাষ্ট্রিয়াল কমপ্লেক্সের সামনে বস্তুত কোন ব্যবস্থা না থাকায় পরিবেশ ক্রমান্ধয়ে বিনষ্ট হচ্ছে। নাসিক ১৯নং ওয়ার্ড একটি ঐতিহ্যবাহী আবাসিক এলাকা কিন্তু বর্তমানে সেটা ইন্ডাস্ট্রিয়াল নগরীতে পরিণত হয়েছে।

তবে মদনগঞ্জবাসী এই স্বনামধন্য এলাকাটিতে নাভিশ্বাস উঠেছে। কারন একটাই এখানে গড়ে উঠেছে শিল্পনগরী। একদিকে যেমন সুবিধা রয়েছে অন্যদিকে নানা সমস্যায় জর্জরিত সাধারণ জনগন। অতিরিক্ত শব্দ দূষনের কারনে সাধারণ মানুষের বসবাসে দূর্ভোগ পোহাচ্ছে। অন্যদিকে শিল্প কারখানার ধুলোবালিতে মশার সৃষ্টি হয়ে মানুষ শ্বাস প্রশ্বাসের রোগসহ বিভিন্ন পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে।

এ ব্যাপারে ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগরের সাথে আলাপকালে তিনি জানান, মদনগঞ্জ অতি পুরনো একটি স্বনামধন্য শিল্পনগরী। দেশের বিভিন্ন স্থান থেকে এক সময় বিভিন্ন বনিকরা এখানে বানিজ্য করতে আসত। এখন সেই মদনগঞ্জ শিল্পনগরীতে পরিনত হয়েছে। এখানকার মানুষদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

তিনি আরো বলেন,পর্যাপ্ত পরিমানে পরিচ্ছন্নকর্মী না থাকায় এখানে ময়লা আবর্জনায় জমে আছে। তবে ইতি মধ্যে আমি মেয়র মহোদয়ের সাথে আলাপ করেছি। অতি শীঘ্রই মদনগঞ্জের আর কোন ময়লা আবর্জনা থাকবেনা। একটা বিকল্প ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে মদনগঞ্জ এলাকাবাসী ময়লা আবর্জনাযুক্ত পরিবেশ থেকে সিটিবাসীকে বাচাতে মেয়র মহোদয়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!