নারায়ণগঞ্জরবিবার , ২৮ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

যুক্তরাজ্য, জার্মানি, ইতালিতে করোনার নতুন ধরন

Alokito Narayanganj24
নভেম্বর ২৮, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্কঃ বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে করোনার সংক্রমণ ফের বাড়ছে। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বিশ্বজুড়েই উদ্বেগ বেড়েছে। যুক্তরাজ্য, জার্মানি, ইতালিতে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্তের খবর পাওয়া গেছে। নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ায় সীমান্ত বন্ধের ঘোষণা দিয়েছে ইসরায়েল। আজ রোববার বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ওমিক্রন আতঙ্কে বিদেশি নাগরিকদের জন্য সীমান্ত বন্ধ করছে ইসরায়েল। ওমিক্রন ধরনে সংক্রমণ রুখতে সন্ত্রাসবিরোধী ফোন ট্র্যাকিং টেকনোলজি (ফোনে আঁড়িপাতা প্রযুক্তি) ব্যবহারেরও ঘোষণা দিয়েছে দেশটি।

আলজাজিরা বলছে, এক বিবৃতিতে শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, ইসরায়েলে বিদেশিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আপাতত ১৪ দিন স্থায়ী থাকবে। বিষয়টি এখন শুধু সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

ইসরায়েলের কর্মকর্তারা বলছেন, ১৪ দিনের এই নিষেধাজ্ঞার সময়কালেই করোনার নতুন এই ধরনের বিরুদ্ধে বিদ্যমান কোভিড-১৯ টিকাগুলো কতটা কার্যকর, সেই তথ্য হাতে পাওয়া সম্ভব হবে।

ইসরায়েলের স্বরাষ্ট্রমন্ত্রী আয়েলেত শ্যাকেড আশঙ্কা প্রকাশ করে বলেছেন, ‘আমাদের ধারণা, করোনার নতুন এই ধরন বিশ্বের প্রায় সব দেশেই ছড়িয়ে গেছে।’

উল্লেখ্য, এর আগে শুক্রবার শুধু দক্ষিণ আফ্রিকা থেকে ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!