নারায়ণগঞ্জশনিবার , ৬ ফেব্রুয়ারি ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৬, ২০২১ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ রূপগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭) শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে তাকে গ্রেফতার র‌্যাব-১১ এর একটি দল ।

আজ সন্ধ্যায় গণমাধমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১’র সিনিয়র সহকারি পরিচালক শাজ মো. মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তার থেকে বেশ কিছু জঙ্গীবাদি বই, লিফলেট ও সিডি জব্দ করা হয়। গ্রেফতারকৃত মাহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চরদেহুন্দা গ্রামের বাসিন্দা।

তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ কররে থাকেন। এছাড়াও তিনি নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলেন।তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলাসহ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধিন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী ২০১৩ সালে গাজীপুর অস্টেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেন। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই তার চুড়ান্ত লক্ষ্য ছিলো। এই উদ্দেশ্য বাস্তবায়ন করতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করেন এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে কাজ শুরু করেন।

এরই ধারাবাহিকতায় তিনি নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনাতরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ কররে থাকেন। এছাড়াও তিনি নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলাসহ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধিন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!