নারায়ণগঞ্জশুক্রবার , ১৭ এপ্রিল ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে পাটমন্ত্রীর অর্থায়নে পিসিআর ল্যাব স্থাপন

Alokito Narayanganj24
এপ্রিল ১৭, ২০২০ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর নিজস্ব অর্থায়নে গাজী গ্রুপের উপ-পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে করোনা পরীক্ষায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপন করা হচ্ছে পিসিআর ল্যাব।

উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া এলাকায় অবস্থিত বেস্টওয়ে সিটির সাইড অফিসের ভবটি হচ্ছে সম্পূর্ণ এই ল্যাবরেটরীটি।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পিসিআর ল্যাব এর প্রশাসনিক কর্মকর্তাও ইউএস বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটি এম সফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বেস্টওয়ে সিটির সাইড অফিস পরিদর্শন করেন। সেখানে মেশিন স্থাপন কার্যক্রম শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ইউএস বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মাইক্রো বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ রোকসানা, বস্ত্র ও পাটমন্ত্রীর একান্ত সহকারী ইমদাদুল হক, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, বেস্টওয়ে সিটির পরিচালক মোমেন মিয়া, আওয়ামী লীগ নেতা এমায়েত হোসেন, গোলাম রসুল কলি, হাবিবুর রহমান হাবিবপ্রমুখ। ২৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে করোনাভাইরাস সনাক্তের নমুনা পরিক্ষাশুরু করা হবে বিষয়টি নিশ্চিত করেছেন ডাঃ এটি এম সফিকুল ইসলাম।

বুধবার প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের সাথে এক ভিডিও কনফারেন্সে ল্যাব প্রতিষ্ঠায় নারায়ণগঞ্জে স্থান সংকুলানে বিস্ময় প্রকাশের পর শুক্রবার কার্যক্রমের প্রাতিষ্ঠানিক রুপদান করেন গোলাম মতুর্জা পাপ্পা।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, আমরা রূপগঞ্জ তথা দেশবাসীর কাছে ঋণী। রূপগঞ্জবাসী আমাদের অনেক দিয়েছেন। এখন সময় এসেছে তাদের জন্য কিছু করার। রাজধানীর পর দেশের সবচেয়ে করোনা আক্রান্ত জেলা হিসেবে নারায়ণগঞ্জ প্রথম। অথচ করোনা টেষ্ট করার জন্য আমাদের এই জেলায় কোন পূর্নাঙ্গ ল্যাব নেই। মাননীয় প্রধানমন্ত্রীও এ ব্যাপারে বিস্ময় প্রকাশ করেছেন।

তিনি বলেন, আমার বাবা (মন্ত্রী গোলাম দস্তগীর গাজী) আমাকে বলেছেন ‘ তোমার বয়সে আমি এদেশের জন্য যুদ্ধ করে খেতাব অর্জন করেছি। তুমি দেশের জন্য কি করেছো?। বাবার প্রেরনায় ল্যাব প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন বলে তিনি আরো বলেন।এজন্য বেষ্টওয়ে সিটিকে তারা স্বাস্থ্য অধিদপ্তর ও আইইসিডিআর এর চাহিদা অনুযায়ী আমাদের একটি ভবন, সার্বিক সহযোগীতা করার জন্য ইউএস বাংলা মেডিক্যাল কলেজ কতৃপক্ষ ও কাঞ্চন পৌরসভার মেয়রকে ধন্যবান জানান।

এ ব্যাপারে পিসিআর ল্যাব এর প্রশাসনিক কর্মকর্তা ও ইউএস বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটি এম সফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাস পরীক্ষার টেস্ট কিট, ভেন্টিলেটার,পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিনসহ সকল যন্ত্রপাতি এসে গেছে। যন্ত্রপাতি স্থাপনের কাজ শুরু হয়েছে। আগামী ২৩ এপ্রিল থেকেই করোনার নমুনা পরিক্ষা শুরু হবে এই প্রতিষ্ঠানে। এজন্য রূপগঞ্জে ৪টি পৃথক বুথ স্থাপন করা হবে। বুথ কেন্দ্রে সন্দেহভাজন রোগীরা নমুনা দিয়ে যাবে। সেখান থেকে আমাদের স্বাস্থ্য কর্মীরা নমুনা এই ল্যাব নিয়ে আসবে। এখানে সরাসরি কোন ব্যক্তির নমুনা নেয়া হবে না। এ ল্যাব স্থাপনের ফলে এখানকার আশেপাশের কোন ক্ষতি হবেনা বলে তিনি আরো বলেন।

এ ব্যাপারে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) বলেন, এই ল্যাবে নারায়ণগঞ্জের মানুষের করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। ৩/৪ ঘন্টার মধ্যে করোনা রিপোর্ট হাতে পাওয়া যাবে। সম্ভব হলে নারায়ণগঞ্জের আশেপাশের জেলার ব্যক্তিদের করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। এজন্য তিনি রূপগঞ্জবাসীর সহযোগীতা কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!