নারায়ণগঞ্জমঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

শীতলক্ষ্যার তীরে ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Alokito Narayanganj24
আগস্ট ৮, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ  শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা শবনম ভেজিটেবল অয়েল মিলের আংশিকসহ ২৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একই সময় দুই বালু ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৭ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত রূপগঞ্জ উপজেলার পূর্বগাও এলাকায় বিআইডব্লিউটিএ-র নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ এ উচ্ছেদ অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ।

এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ভেকু দিয়ে টিকে গ্রুপের শবনম ভেজিটেবল অয়েল মিলের নদী দখল করা স্থাপনার আংশিক, মেসার্স জান্নাত ওভারসিজ নামের একটি প্রশিক্ষণ কেন্দ্রের স্থাপনা, টিনশেড ঘর, পাঁচটি বাঁশের জেটিসহ মোট ২৫টি অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

একই সঙ্গে শীতলক্ষ্যা নদীতে বালু ফেলে ভরাটের অভিযোগে দুই বালু ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি নদীর জায়গায় বালু ও ইট রাখার অপরাধে তা নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, হাইকোর্টের নির্দেশে নদীর দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। সোমবার কয়েকটি কারখানার নদী দখল করা স্থাপনাসহ ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া দুই বালু ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা ও জব্দ করা বালু ও ইট ৬০ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, উপ-পরিচালক মো. ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানে সহযোগিতা করেছে পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!