নারায়ণগঞ্জমঙ্গলবার , ২৮ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

সোনারগাঁয়ের মেঘনা নদীর তীরে অব্যাহত উচ্ছেদ অভিযান

alokitonarayanganj
মে ২৮, ২০১৯ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : বিআইডব্লিউটিএ এর উচ্ছেদ অভিযানের পঞ্চম দিনে সোনারগাঁয়ের মেঘনা নদীর তীরবর্তী বসুন্ধরা, অরিয়ন গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ, ডকইয়ার্ড ও বহুতল ভবন গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ।

গতকাল মঙ্গলবার ৬ দিনব্যাপী অভিযানের পঞ্চম দিনে গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান মিয়ার নেতৃত্বে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ পরিচালক মোঃ শহীদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ।

জানা গেছে, সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের প্রতাবের চর, কাদিরগঞ্জ, চর গোয়ালদী এলাকায় মেঘনা নদী ভরাট ও দখল করায় বসুন্ধরা গ্রুপ, অরিয়ন গ্রুপের দখলকৃত অংশ উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় একটি পাকা ৩ তলা ভবন ও একটি ডকইয়ার্ড ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া মেঘনার শাখা নদীর প্রবেশমুখে ড্রেজার দিয়ে বালু ভরাট করতে থাকায় ৪টি ড্রেজার পাইপসহ গুড়িয়ে দেয়া হয়। এছাড়া অরিয়ন গ্রুপের দখলকৃত জায়গায় পাইলিংয়ের কাজ করায় ৩ শ্রমিককে আটক করা হয়। একই সাথে নদী ভরাটের কাজে ব্যবহৃত বসুন্ধরা গ্রুপের বিপুল পরিমান বালু নিলামে তুলে ২০ লাখ ৬ হাজার টাকায় বিক্রি করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

উচ্ছেদ অভিযানে দুটি ভেকু, দুটি উদ্ধারকারী জাহাজ, একটি টাগবোট, বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী, পুলিশ ও আনসার সদস্য, বিআইডব্লিউটিএর কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, মেঘনা নদীর দুই তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে ৬ দিনব্যাপী অভিযান পরিচালিত হচ্ছে।

সম্প্রতি নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের কর্মকর্তাদের নিয়ে সরেজমিন মেঘনা নদী পরিদর্শন করেছেন। এসময় মেঘনা গ্রুপ, বসুন্ধরা গ্রুপ, আমান ইকোনোমিক জোন, ইউনিক গ্রুপ, অরিয়ন গ্রুপ, আল মোস্তফা গ্রুপসহ বেশ কিছু শিল্প প্রতিষ্ঠানে নদী দখলের প্রমান পেয়েছেন। সেগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!