নারায়ণগঞ্জরবিবার , ২ ডিসেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

স্কুল,পাড়া বা মহল্লায় দুরন্তপনায় মেতে ওঠার মতো কোনো জায়গা নেই : কাউন্সিলর হাসান

Alokito Narayanganj24
ডিসেম্বর ২, ২০১৮ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক আরিফুল হক হাসান বলেন, ছুটির ঘণ্টা বাজতেই হৈ হৈ করে মাঠে নেমে পড়ল শিশু কিশোররা। কেউ ছুটছে কারো পেছনে, কেউ দুলছে ঝোলানো রশি ধরে, কেউ ওড়াচ্ছে কাগজের ঘুড়ি, কারো হাতে ব্যাট, কারো পায়ে বল আবার কেউবা লাফাচ্ছে অকারণে। কিশোরদের পাশাপাশি মাঠে নেমেছে মহল্লার বড় ভাইয়েরা। বিকালের সময়টা কীভাবে ফুরিয়ে যাচ্ছে কারোই যেন সেই হুঁশ নেই। দুই দশক আগে রাজধানীর খেলার মাঠগুলোর চিত্র এমন থাকলেও এখন ছেলে-মেয়েরে শৈশবটাই লাপাত্তা। কারণ স্কুল, পাড়া বা মহল্লায় দুরন্তপনায় মেতে ওঠার মতো কোনো জায়গা নেই। শনিবার (১ নভেম্বর) রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার পাগলা নন্দলালপুর বটতলা কবর স্থান মাঠে মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, চোখে বড় হওয়ার স্বপ্ন। শুধু ডাক্তার-ইঞ্জিনিয়ার নয়, স্বপ্ন এখন সাকিব আল হাসান বা শচীন টেন্ডুলকার হওয়ার। তিনি আরো বলেন, কিন্তু কীভাবে পূরণ হবে সেই স্বপ্ন। চিত্তবিনোদনের জন্য খেলার মাঠ সংকুচিত হয়ে পড়ায় শিশু-কিশোররা বন্দি হয়ে পড়ছে চার দেয়ালের মধ্যে। ঘরোয়া পরিবেশেই সময় কাটাতে হচ্ছে তাদের। তাই শিশু-কিশোররা হয়ে পড়ছে টিভি-কম্পিউটার এবং ভিডিও গেমস নির্ভর। মাঠের অভাবে অনেকে রাস্তায় এবং বাড়ির ছাদেও খেলাধুলা করছে বলে জানা গেছে।

আরিফুল হক হাসান আরো বলেন, আধুনিক নগর জীবনে পার্ক ও মাঠকে বলা হয় ‘নগরের ফুসফুস’। এ কথা মতে রাজধানী ঢাকার ফুসফুস যে খুবই দুর্বল তা বলার অপেক্ষা রাখেনা। কারণ বেশিরভাগ মাঠগুলো সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তির দ্বারা বেখল হয়ে যাচ্ছে। মাঠে গড়ে উঠছে অবৈধ স্থাপনা। গত দুই দশকে ঢাকার দুই তৃতীয়াংশ মাঠ সম্পূর্ণ হারিয়ে গেছে। অনেক মাঠের আংশিক বেখল হয়ে গেছে। দখলের হুমকির মুখে আছে বাকি মাঠগুলোও।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নন্দলালপুর কেন্দ্রীয় পুরাতন জামে মসজিদের সভাপতি হাজ্বী মোঃ সামাদ কন্ট্রাক্টর, নন্দলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোঃ মজিবুর রহমান, হাজ্বী নুরুল হক, হাজ্বী মোঃ সুলতান মাহমুদ, হাজ্বী মোঃআলা বক্স, হাজ্বী মোঃ জাকির হোসেন, হাজ্বী মোঃ আজিজুল ইসলাম, হাজ্বী মোঃ মোস্তফা, মোঃ আসলাম, নন্দলালপুর শরিফ কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, হাজ্বী আওলাদ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএসএম সায়েম, মোঃ জাহাঙ্গীর আলম, শ্রী দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

উক্ত ফাইনাল খেলায় সালাম স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!