নারায়ণগঞ্জশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

৭ ঘণ্টার চেষ্টায় বিআইডব্লিউটিএ গুদামের আগুন নিয়ন্ত্রণে

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

শহর প্রতিনিধিঃ দীর্ঘ প্রায় সাত ঘণ্টা চেষ্টা চালিয়ে নারায়ণগঞ্জের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ৮টায় শহরের খানপুর এলাকার গুদামটির আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস

প্রত্যক্ষদর্শী ও বিআইডব্লিউটিএ’র কর্তৃপক্ষের ভাষ্যমতে, শনিবার দুপুর পৌনে একটার দিকে গুদামের দক্ষিণ পাশে স্তূপাকারে রাখা পরিত্যক্ত প্লাস্টিকের পাইপে প্রথমে আগুন লাগে। গুদামটিতে মজুতকৃত প্লাস্টিক পাইপ ও রাবাবের কারণে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। মূলত এই পাইপগুলো ড্রেজিং এর কাজে জাহাজে ব্যবহার করা হয়ে থাকে। যেহেতু এখানে রাবার ও প্ল্যাস্টিক তাই আগুন নেভাতে অনেকটা সময় লেগে যায়। শুরুতে গুদামের ভেতরে থাকা লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেন। পরে হাজীগঞ্জের ফায়ার সার্ভিসের টিম দুপুর ১টা ১৮ মিনিটে সংবাদ পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করেন।
এদিকে আগুন লাগার খবর পেয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা, জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ বন্দর উপপরিচালক শহীদুল্লাহ সহ বিআইডব্লিউটিএ ও জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি জানিয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক ফখর উদ্দিন আহমেদ জানান এ ব্যাপারে বিস্তারিত তদন্ত সাপেক্ষে বলা যাবে। আগুন নেভাতে মোট ৯টি ইউনিট কাজ করেছে বলে সময়ের আলোকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক ফখর উদ্দিন আহমেদ।
উল্লেখ্য, এরআগেও ২০১৮ সালের ২৩ নভেম্বর এখানে পাইপের গোডাউনে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই ঘটনার পাঁচ বছর পর আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ’র গুদামে।
নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!