নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৩ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

এসএসসি ফরম ফিলাপে গিয়াসউদ্দিন মডেল স্কুলে অতিরিক্ত টাকা আদায়!!

Alokito Narayanganj24
নভেম্বর ১৩, ২০১৮ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : এসএসসির ফরম পূরনে বোর্ড নির্ধারিত মূল্যের চেয়েও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে সিদ্ধিরগঞ্জে অবস্থিত গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের বিরুদ্ধে। তবে অতিরিক্ত বাড়তি টাকা আদায় করা হলেও রশিদ দেওয়া হচ্ছে না। পুরোপুরি অবৈধভাবে এসব টাকা হাতিয়ে নিচ্ছে। ক্ষমতার অপব্যবহার করেই অতিরিক্ত ফি আদায় নিয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবক মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এবার ২০১৯ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় ফরম পূরণের ক্ষেত্রে শিক্ষার্থী প্রতি সর্বোচ্চ ফি নির্ধারণ করা হয়েছে বিজ্ঞান বিভাগের জন্য ১৮০০ টাকা। আর মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৬৮০ টাকা।

সরেজমিনে গিয়ে জানা যায়, শিক্ষা বোর্ডের নির্ধারিত এসএসসির ফরম পূরণের শিক্ষার্থীদের ফি নির্ধারণ করলেও গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে ৩,৫০০ টাকা করে নেয়া হচ্ছে বলে একাধিক পরিক্ষার্থী অভিযোগ করেন।

অনিয়ম ও দুর্নীতির বিষয়ে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজের দায়িত্ব থাকা প্রধান শিক্ষক মোহাম্মদ মোসাদ্দেক হোসাইন এর সাথে কথা বললে তিনি বলেন, আমার সরকারি নির্ধারিত ফি এবং কোচিং ও মডেল টেষ্ট পরীক্ষার জন্য ৩ হাজার ৫০০ টাকা করে নিচ্ছি। আমরা কোন অতিরিক্ত টাকা নিচ্ছি না।

যেখানে এসএসসি পরিক্ষার্থীদের জন্য শিক্ষা বোর্ডে ফি নির্ধারণ করে দিয়েছে সেখানে ক্ষমতার অপব্যবহার করে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত টাকা। তবে এবার ভিন্ন কৌশলে অবলম্বন করে অতিরিক্ত ফি আদায় করছে। যার ফলে গরীব ছাত্র-ছাত্রীরা অতিরিক্ত ফি দিতে হিমশিম খাচ্ছে। কোচিং, স্কাউট, বিদ্যুৎ বিল, দালান উন্নয়ন, পাঠাগার, রশিদ, ক্রীড়া, শিক্ষক কল্যাণ ফান্ডসহ বিভিন্ন কারন দেখিয়ে হাতিয়ে নেওয়া হচ্ছে অতিরিক্ত টাকা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!