নারায়ণগঞ্জরবিবার , ১১ নভেম্বর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

এসএসসি ফরম ফিলাপে দ্বিগুন টাকা আদায় এমপির সহধর্মীনির স্কুলে!!

Alokito Narayanganj24
নভেম্বর ১১, ২০১৮ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্দেশনা অমান্য করে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে লক্ষ্মী নারায়ণ কটন মিলস্ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের নামে দ্বিগুন পরিমান টাকা নেয়ার অনিয়ম ও দূনীতির অভিযোগ উঠেছে।

এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষা-২০১৯ এর ফরম পূরনের জন্য সরকারি নির্ধারিত ফি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য বোর্ড ফি ১৩৮৫ ও কেন্দ্র ফি ৪১৫ টাকা নির্ধারণ করা হয়েছ। আর মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের বোর্ড ফি ১৩৯৫ ও কেন্দ্র ফি বাবদ ব্যবহারিকসহ ৩৮৫ টাকা নির্ধারন করে থাকে। কিন্তু তারা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের নির্ধারিত ফি ১৮০০ টাকার অতিরিক্ত আরো ১ হাজার ৭০০শ টাকা আদায় করছে বলে ম্যানিজিং কমিটির সভাপতি নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি ও স্কুল কর্তৃপক্ষ এর বিরুদ্ধে অভিযোগ তুলেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

লক্ষ্মী নারায়ণ কটন মিলস্ উচ্চ বিদ্যালয়ে ১১ (নভেম্বর) রোববার সকালে সরেজমিনে গিয়ে অসহায় অবস্থায় শিক্ষার্থী ও অভিভাবকদের দেখা যায়।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক এসএসসি পরীক্ষার্থী বলেন, এ বছর এসএসসি পরীক্ষার ফরম পূরনের জন্য আমাদের কাছ থেকে ৩ হাজার ৫০০ টাকা করে নেয়া হচ্ছে। সরকারিভাবে নির্ধারিত ফি ১৮০০ টাকা থাকলেও তারা মনগড়া ভাবে অতিরিক্ত টাকা নিচ্ছে। কেন টাকা বেশি নেয়া হচ্ছে জানতে চাইলেও তারা বলে ভালো লাগলে দিবে নয়তো পরীক্ষা দিতে পারবে না বলে স্পষ্ট জানিয়ে দেন। এজন্য অধিক ১ হাজার ৭০০ টাকা দিয়ে ফরম ফিলাপ করি।

লক্ষ্মী নারায়ণ কটন মিলস্ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আশিষ মজুমদার অনিয়ম ও অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, বোর্ডের নিয়ম মেনেই পরিক্ষার ফরম পূরন করানো হয়েছে, কোনো অতিরিক্ত টাকা নেয়া হয়নি। এবার পরিক্ষার্থী ৪২৪ জন আমরা ফরম পূরন বাবদ ২ হাজার ৫০০ টাকা করে নিয়েছি।

সরকারি নির্ধারিত ফি ১৮০০ টাকা কিন্তু আপনারা ২ হাজার ৫০০ টাকা কেন নেয়া হচ্ছে এ প্রশ্নের জবাবে আশিষ মজুমদার কোন কথা বলতে রাজি হননি।

এ বিষয় লক্ষ্মী নারায়ণ কটন মিলস্ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র দাস এর সাথে তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয় কথা বলতে রাজি হননি। আপনি সকালে আসেন সরাসরি কথা বলবো বলে ফোনটি রেখে দেয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!