নারায়ণগঞ্জশনিবার , ২ ফেব্রুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

শিল্প পুলিশ-৪ এর মতবিনিময় ও সমন্বয় সভা শেষে র‌্যালী

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ২, ২০১৯ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জেলা ও জেলার বাইরের গার্মেন্ট মালিকদের সাথে শিল্প পুলিশ-৪এর এক মতবিনিময় ও সমন্বয় সভা পালিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড অভ্যন্তরে শিল্প পুলিশ-৪এর সম্মেলন কক্ষে এই মতবিনিময় ও সমন্বয় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শিল্প পুলিশ-৪ এর আওতাধীন নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ এবং নরসিংদি এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক ও বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত শিল্প প্রতিষ্ঠানের মালিক ও বিভিন্ন কর্মকর্তারা এসময় শিল্প পুলিশের কাছে তাদের বিভিন্ন সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন। বেশির ভাগ প্রতিষ্ঠানের পক্ষ থেকে যে বিষয়টির প্রতি অভিযোগ তোলা হয় তা হলো সড়ক পথে প্রতিনিয়ত সৃষ্টি হওয়া যানজটকে নিয়ে। এই যানজটের কারনেই মালিক শ্রমিক উভয় পক্ষেরই কর্মক্ষেত্রে আসা যাওয়া করতে দীর্ঘ সময় লেগে যায়। যার প্রভাব তাদের উৎপাদিত পণ্যের উপর গিয়ে পড়ে। শ্রমিকরা ঠিক সময় মতো কাজে যোগদান করতে না পারার কারনে উৎপাদন ব্যহত হচ্ছে। অন্য দিকে শিল্প প্রতিষ্ঠান গুলোর ক্রেতারা তাদের বেধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে পণ্য বুঝে না পেলে সেই অর্ডার বাতিল করছে। এর জন্য মালিকদের বড় ধরনের লোকসান গুনতে হয়। যানজটের পরের সমস্যার মধ্যে স্থান পায় শ্রমিকদের নিরাপত্তার বিষয়টি। বিভিন্ন সময় বিভিন্ন কারখানার শ্রমিকরা রাস্তায় ছিনতাইয়ের স্বিকার হচ্ছে।

বিশেষ করে যখন কারখানাগুলোতে বেতন প্রদান করা হয় সেই সময়ে শ্রমিকরা রাস্তায় ছিনতাইয়ের কবলে পরে। তখন অনেক শ্রমিককে তাদের মাসের পুরো রোজগারটাই ছিনতাইকারিকে দিয়ে দিতে হচ্ছে জীবন রক্ষার্থে। এরকম আরো অনেক ছোট বড় সমস্যার কথা নিয়ে মতবিনিময় সভায় আলোচনা হয়। পক্ষান্তরে শিল্প পুলিশের পক্ষ থেকে উক্ত অভিযোগগুলো লিখিত আকারে সংরক্ষণ করা হয়। যা নিয়ে কাজ করার কথা ব্যক্ত করেন শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার জনাব জাহিদুল ইসলাম।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিঃ পুলিশ সুপার জিনিয়া চাকমা, ইন্টিলিজেন্স ডিপার্টামেন্টের পরিদর্শক মামুনসহ শিল্প পুলিশের অন্যান্য কর্মকর্তারা। আলোচনা ও মতবিনিময় সভার পরে শিল্প পুলিশের পুলিশ সুপার জনাব জাহিদুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠানে আগত অতিথিদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি আদমজী ইপিজেড থেকে শুরু করে সিদ্ধিরগঞ্জ থানার গেইটে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!